জাতীয়

শেখ হাসিনার ৭৩তম জন্মদিন আজ

২৮ সেপ্টেম্বর ২০১৯, আজকের মেঘনা ডটকম, ডেস্ক রিপোর্ট :

আজ ২৮ সেপ্টেম্বর। বঙ্গবন্ধু কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন। আধুনিক বাংলাদেশের নির্মাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার হাত ধরেই বাংলাদেশ এগিয়ে চলেছে। শেখ হাসিনা তার ৩৭ বছরের রাজনৈতিক জীবনকে এক অনন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন। দেশকেও নিয়ে গিয়েছেন অনন্য উচ্চতায়। ৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হারানোয় শেখ হাসিনার রাজনৈতিক পথচলা কখনোই মসৃন ছিল না। বর্তমানে বিশ্ব রাজনীতিতে পরিচিত নাম শেখ হাসিনা।

শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে নানা কর্মসূচি নিয়েছে আওয়ামী লীগ। দেশের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সততা, নিষ্ঠা, যোগ্যতা, প্রাজ্ঞতা, দক্ষতায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। তার বলিষ্ঠ নেতৃত্বে দেশের অর্থনীতি পেয়েছে গতি। বাংলাদেশকে আত্মমর্যাদাশীল জাতি হিসেবে প্রতিষ্ঠিত করার তার লক্ষ্য নিজ বক্তব্যে এমনটা বলেছেন শেখ হাসিনা। ৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হারানোয় শেখ হাসিনার রাজনৈতিক পথচলা কখনোই মসৃন ছিল না। তাকে হত্যার চেষ্টা করা হয়েছে ১৯ বার। বিভিন্ন সময়ে কারাবরণও করতে হয়েছে তাকে। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যুর হার হ্রাস, তথ্য-প্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য ভূষিত হয়েছেন অসংখ্য মর্যাদাপূর্ণ পদক, পুরস্কার আর স্বীকৃতিতে।

বাংলাদেশের অনেক গুরুত্বপূর্ণ অর্জন এসেছে শেখ হাসিনার হাত ধরে। যার মধ্যে রয়েছে বঙ্গবন্ধু হত্যা মামলার চূড়ান্ত নিষ্পত্তি, একাত্তরের ঘাতক যুদ্ধাপরাধীদের বিচার কার্য সম্পন্ন করা, ভারত ও মিয়ানমারের সঙ্গে সমুদ্রসীমা বিরোধ নিষ্পত্তি তথা ‘সমুদ্র বিজয়থ, ভারতের সঙ্গে সীমান্ত বিনিময়, বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট সফল উৎক্ষেপণের মধ্য দিয়ে মহাকাশ জয়, নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ, মেট্রোরেল, পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপন, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, নতুন নতুন উড়াল সেতু, মহাসড়কগুলো ফোর লেনে উন্নীত করা, এলএনজি টার্মিনাল স্থাপন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন, মাথাপিছু আয় ১ হাজার ৯০৯ ডলারে উন্নীত, প্রবৃদ্ধি ৮.১ শতাংশ, দারিদ্র্যের হার হ্রাস, বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা ২২ হাজার মেটাওয়াট ছাড়িয়ে যাওয়া, ৯৪ ভাগ মানুষ বিদ্যুৎ-সুবিধার আওতায় আনা অন্যতম।  জাগরণ

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close