• শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন

কুমিল্লায় নতুন বই পেয়েছে ১ কোটি ৪ লাখ শিক্ষার্থী

Reporter Name / ২১ বার পঠিত
আপডেট টাইম : বুধবার, ১ জানুয়ারি, ২০২০

১ জানুয়ারি ২০১৯, আজকের মেঘনা ডটকম, ডেস্ক রিপোর্ট :

জাতীয় পাঠ্যপুস্তক দিবসে কুমিল্লায় মাধ্যমিক, প্রাথমিক ও মাদ্রাসা শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়া হয়েছে।

নতুন বছরের প্রথম সকালে সারা দেশের মতো কুমিল্লার শিক্ষার্থীরাও মেতে উঠেছে বই উৎসবে। নতুন ক্লাসে উঠা আর নতুন বইয়ের আনন্দে মেতেছে তারা ।

এ বছর জেলার ১৭টি উপজেলার ৫ হাজার ৫৭৮টি প্রাথমিক, মাধ্যমিক ও মাদ্রাসার ১৫ লাখ ৬৪ হাজার ৭০৭ শিক্ষর্থী সকল বিষয়ে বিনামূল্যে এক কোটি চার লাখ নতুন বই পেয়েছে।

১ জানুয়ারি কুমিল্লার প্রায় সাড়ে চার হাজার প্রাথমিক বিদ্যালয়ে সাত লাখ ৭১ হাজার শিক্ষার্থীর মাঝে নতুন বই তুলে দেয়া হয়।

অপরদিকে মাধ্যমিক, ভোকেশনাল, ইবতেদায়ী ও দাখিল স্তরের এক হাজার একশথ ৩১ টি শিক্ষা প্রতিষ্ঠানের সাত লাখ ৯৩ হাজার শিক্ষার্থী নতুন বই পেয়েছে।

শিক্ষকরা জানান, বই উৎসবে শিক্ষার্থীরা ঈদের মতই আনন্দে মেতে উঠে। প্রাথমিক ও মাধ্যমিক স্তরে কুমিল্লা জেলায় চাহিদা অনুযায়ী এক কোটি চার লাখ বই হাতে পেয়েছি। এসব বই স্থানীয় জনপ্রতিনিধি, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তাদের মাধ্যমে বিতরণ করা হয়।

কুমিল্লা জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আব্দুল মজিদ জানান, জেলার ৬০৩টি উচ্চবিদ্যালয় ও ৩৭৮টি মাদ্রাসায় সাত লাখ ৯৩ হাজার এক কোটি আট লাখ বই উৎসব মুখর পরিবেশে বিতরণ করা হয়েছে।

কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আবদুল মান্নান বলেন, পহেলা জানুয়ারি প্রধানমন্ত্রী বই বিতরণ উৎসব উদ্বোধন করেন। তারই ধারাবাহিকাতায় কুমিল্লায় প্রতিটি বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সাত লাখ ৯৩ হাজার শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়। সূত্র দৈনিক আজকের কুমিল্লা


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১