রাজনীতি

নয়াপল্টনে শনিবার বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি

খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তি

৪ ফেব্রুয়ারি ২০২২০, আজকের মেঘনা ডটকম, ডেস্ক রিপোর্ট :
নয়াপল্টনে শনিবার বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি ।
চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তি উপলক্ষে কর্মসূচি নির্ধারণ করতে মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) দলীয় যৌথসভা করেছে বিএনপি। গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ যৌথসভায় সভাপতিত্ব করেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তি উপলক্ষে তার মুক্তির দাবিতে নানা কর্মসূচি ঘোষণা করা হয়।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপিঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে ৮ ফেব্রুয়ারি শনিবার দুপুর দুইটায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ পালন করবে বিএনপি। এছাড়া খালেদা জিয়ার কারাবাসের দুই বছর পূর্তি উপলক্ষে পোস্টার ছাপাবে বিএনপি। এসব পোস্টার রাজধানী ঢাকাসহ সারা দেশে প্রদর্শন করা হবে। লিফলেট বিতরণ করা হবে। সমাবেশের আগের দিন শুক্রবার জুমার নামাজে সারা দেশের মসজিদে মসজিদে খালেদা জিয়ার সুস্থতার জন্য দোয়া করা হবে। দোয়া ও বিক্ষোভ সমাবেশে খালেদা জিয়ার মুক্তির দাবি জোরদার করতে দলের নেতাকর্মী ও জনগণের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশ এখন পুরোপুরিভাবে একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে পরিণত হয়েছে। সে কারণেই দেশের সবচেয়ে জনপ্রিয় একজন নেত্রী, দেশের সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি পর্যন্ত দেয়া হচ্ছে না। সরকারের সর্বোচ্চ মহল থেকে আদালতকে অর্থাৎ বিচার বিভাগকেও ফ্যাসিবাদী কায়দায় কুক্ষিগত করে আইনি প্রক্রিয়ায় তার মুক্তিতে হস্তক্ষেপ করছে। সরকার সম্পূর্ণ বেআইনিভাবে, ফ্যাসিবাদী কায়দায় তাকে তার প্রাপ্য মুক্তিতে বাধা সৃষ্টি করছে।

ফখরুল বলেন, আইন ও আদালতের ওপর নগ্ন হস্তক্ষেপের কারণে একদিন না একদিন জনগণ এই ফ্যাসিস্ট সরকারকে কাঠগড়ায় দাঁড় করাবে। সেদিন আর খুব বেশি দূরে নয়।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close