জাতীয়

চাকরির নামে প্রতারণা, আটক ২৮

৩০ নভেম্বর ২০২০, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

ঢাকা জেলার সাভার ও রাজধানীতে অভিযান চালিয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে ২৮ জনকে আটক করেছে র‌্যাব।

এসময় ৫০ ভুক্তভোগীকে উদ্ধারসহ প্রতারণার কাজে ব্যবহৃত নিয়োগপত্রসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) বেলা ১২টার দিকে র‌্যাব-৪ এর পক্ষ থেকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

র‌্যাব জানায়, কিছু ভুয়া নামধারী ভিন্ন ভিন্ন কোম্পানি চাকরিপ্রার্থীদের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার ফাঁদে ফেলে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে— এমন গোপন সংবাদ পায় র‌্যাব। পরে রোববার (২৯ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা জেলার আশুলিয়া, সাভার, রাজধানীর মিরপুর ও ভাটারা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় আশুলিয়া থেকে ১৪ জন, সাভারের কলমা থেকে এক, রাজধানীর মিরপুর মুক্ত বাংলা শপিং কমপ্লেক্স থেকে ৬, কাফরুল থেকে ৫, নর্দা থেকে দুইজনসহ মোট ২৮ জনকে আটক করা হয়। উদ্ধার করা হয় ৫০ ভিকটিমকে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকদের স্বীকোরক্তির উদ্ধৃতি দিয়ে র‌্যাব আরও জানায়, আটক প্রতারকরা রাজধানীসহ ঢাকার বিভিন্ন এলাকায় অফিস ভাড়া করে ভুঁইফোড় প্রতিষ্ঠান খুলে বসেছিল। দেশের বিভিন্ন স্থান হতে শিক্ষিত বেকার ও আর্থিকভাবে অস্বচ্ছল যুবক/যুবতীদের আকর্ষনীয় ও উচ্চ বেতনের চাকরির প্রলোভন দেখিয়ে ডেকে আনতো তারা। এরপর ভুয়া নিয়োগপত্র দিয়ে ভুক্তভোগীদের  কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিলো বলেও জানায় প্রতারক চক্র।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল বলেন, আটকদের বিরুদ্ধে সাভার, আশুলিয়া ও রাজধানীর মিরপুরসহ সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এধরনের প্রতারক সদস্যদের আটকের করার জন্য গোয়েন্দা নজরদারি অব্যাহত রয়েছে। ভবিষ্যতেও অসাধু নব্য প্রতারক চক্রের বিরুদ্ধে জোড়ালো সাঁড়াশি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close