রাজনীতি

ফখরুল সাহেব রাজনীতির হাটে বিক্রি হওয়া রাজনীতিবিদ: তথ্যমন্ত্রী

১৫ ডিসেম্বর ২০২০, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, জিয়ার আমলে যারা দলছুট রাজনীতিবিদ তাদের হাট বসতো, সেই হাটে অনেকে বিক্রি হয়েছেন। মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবও রাজনীতির হাটে বিক্রি হওয়া একজন রাজনীতিবিদ।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় তথ্যমন্ত্রীর কক্ষে ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ মেরিন সুহর সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ড. হাছান মাহমুদ বলেন, জিয়াউর রহমানের আমল থেকে ব্রিজ নির্মাণসহ উন্নয়ন শুরু হয়েছে মির্জা ফখরুলের এমন মন্তব্যের বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘ব্রিজ নির্মাণ তো মোগল-সুলতানি আমল থেকে শুরু হয়েছে। জিয়াউর রহমানের আমলে ফখরুল সাহেবদের মতো নেতাদের কেনা-বেচা হয়েছে।

তিনি বলেন, সেই সময় একটি ধনিক শ্রেণি তৈরি করা হয়েছিলো, ব্যাংক লুটেরা শ্রেণি তৈরি করা হয়েছিলো। তখন বিএনপি সমর্থিত ব্যবসায়ীদেরকে, বিএনপি নেতাদেরকে ব্যাংক ঋণ দেয়া হয়েছে। যে শোধ করবে না, সেই মানুষদের তারা ঋণ দিতো। অর্থাৎ লুটপাট শুরুই হয়েছিলো জিয়ার আমলে। আর সেই লুটপাট ষোলকলায় পূর্ণ হয়েছে খালেদা জিয়ার আমলে।

ভাস্কর্য নিয়ে এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমরা যে কারো সঙ্গে বসতেই পারি। যারা নিজের জন্মের তারিখ বদলে দিয়ে ১৫ আগস্ট কেক কাটে তাদের সঙ্গেও সরকার বসেছে, শেখ হাসিনা বসেছেন। যারা সরকারকে প্রতিদিন টেনে নামিয়ে ফেলার হুমকি দেয়, প্রেসক্লাবের সামনে নয়াপল্টনে তাদের সাথেও আমরা বসেছি। সুতরাং যারা ভাস্কর্য ইস্যুতে বিরূপ মন্তব্য যারা করছে তাদের সঙ্গে সরকার বসতেই পারে।

ধোলাইপাড়ে ভাস্কর্য নির্মিত হচ্ছে এবং হবে বলেও জানান তিনি।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close