• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৮:০২ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে আরও ভয়ঙ্কর রূপ নিয়েছে করোনা

Reporter Name / ১৪ বার পঠিত
আপডেট টাইম : শুক্রবার, ১৮ ডিসেম্বর, ২০২০

১৮ ডিসেম্বর ২০২০, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডবে দিশেহারা হয়ে পড়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর রাষ্ট্র যুক্তরাষ্ট্র। দেশটিতে আরও ভয়ঙ্কর রূপ নিয়েছে এই ভাইরাস। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭০০ জনের। যা এ যাবত কালে দেশটিতে দৈনিক সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড! এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন আড়াই লাখেরও বেশি মানুষ। যা একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৩ লাখ ৯২ হাজার এবং মারা গেছেন ৩ লাখ ৪ হাজার ৫৭৭ জন। শীত বাড়ার সঙ্গে সঙ্গে যুক্তরাষ্ট্রে পাল্লা দিয়ে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রমণ। দেশটির কোনো কোনো অঙ্গরাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। এক সপ্তাহ ধরে প্রতিদিন গড়ে তিন হাজার মানুষ মারা যাচ্ছে দেশটিতে।

যুক্তরাষ্ট্রে সোমবার থেকে গণহারে করোনার টিকা প্রয়োগ শুরু হয়েছে। চলতি মাসের মধ্যে দুই কোটি মানুষকে টিকাদান নিশ্চিত করতে চায় দেশটি। বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কবে নাগাদ করোনার ভ্যাকসিন নেবেন তা জানানো হবে না বলে জানিয়েছে হোয়াইট হাউস। তার মুখপাত্র কাইলেই ম্যাকইনানি বলেন, হোয়াইট হাউসের চিকিৎসক ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ মতো যথাসময়ে প্রেসিডেন্ট টিকা নেবেন। স্বেচ্ছায় আগ্রহী হয়েই ট্রাম্প টিকা নেবেন। তবে কবে, কখন, কিভাবে তিনি টিকা নেবেন সেটা প্রকাশ করতে অস্বীকৃতি জানানো হয়।

এদিকে, যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ও তার স্ত্রী দেশের মানুষকে উৎসাহিত করতে জনসম্মুখে শুক্রবার (১৮ ডিসেম্বর) কোভিড-১৯ ভ্যাকসিন নেবেন বলে জানা গেছে। বুধবার হোয়াইট হাউস এ কথা জানিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ