আন্তর্জাতিক

বড়দিনে যুক্তরাষ্ট্রে ভয়াবহ বিস্ফোরণ

২৬ ডিসেম্বর ২০২০, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

মার্কিন যুক্তরাষ্ট্রের টেনেসি রাজ্যের নাশভিলে বড়দিনের সকালে (স্থানীয় সময় শুক্রবার সকাল ৬টা ৩০ মিনিট) ভয়াবহ বিস্ফোরণ ঘটেছে। এতে এক ডজনের বেশি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে তিনজন। তাদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছে। কারো অবস্থাই আশঙ্কাজনক নয়। পুলিশ দাবি করছে আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠী পরিকল্পিতভাবে এই বিস্ফোরণ ঘটিয়ে থাকতে পারে। খবর সিএনএনের।

মেট্রা নাশভিলের পুলিশ প্রধান জন ড্রাকে জানিয়েছেন স্থানীয় সময় শুক্রবার ভোর ৫টা ৩০ মিনিটে নাশভিলের ১৬৬, দ্বিতীয় এভিনিউতে একটি আরভি (প্রমোদ বাস) পার্ক করা অবস্থায় দেখতে পায়। সেখান থেকে একটি রেকর্ডকৃত বার্তা বাজতে থাকে। সেখানে বলা হয় পরবর্তী ১৫ মিনিটের মধ্যে এখানে একটি বোমা বিস্ফোরিত হবে। এটি শোনা ও দেখার সঙ্গে সঙ্গে পুলিশ আশ-পাশের আবাসিক ভবনগুলো থেকে বাসিন্দাদের সরিয়ে নিতে শুরু করে।

সকাল ৬টা ৩০ মিনিটের মাথায় পার্ক করে রাখা আরভিটি বিকট শব্দে বিস্ফোরিত হয়। এতে রাস্তা ও আশ-পাশের বিল্ডিংগুলো ক্ষতিগ্রস্ত হয়। চারদিকে আগুনের স্ফুলিঙ্গ ছড়িয়ে পড়ে। মনে হচ্ছিল আশ-পাশের সবকিছুই যেন জ্বলছে। দ্রুত স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নেওয়ার কারণে হতাহতের সংখ্যা কমানো গেছে।

বিস্ফোরণে একজন পুলিশ কর্মকর্তা ছিটকে পড়েন। অন্যজন বিস্ফোরণের পর থেকে কানে শুনতে পাচ্ছেন না। তবে কোনো পুলিশ কর্মকর্তাই গুরুতর আহত হননি।

বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত করছে নাশভিলে পুলিশ, এফবিআই ও এটিএফ।

ড্রাকার বলেছেন, ‘আমরা বিশ্বাস করি এটি আন্তর্জাতিক সন্ত্রাসী গোষ্ঠীর কাজ। এই বিস্ফোরণে আশ-পাশের স্থাপনার প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে। বিশেষ করে উত্তর দ্বিতীয় এভিনিউয়ের।’

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close