• শুক্রবার, ২৩ জুলাই ২০২১, ০৯:৪৯ অপরাহ্ন

ইরানে ভারী তুষারপাতে ১০ জনের মৃত্যু

Reporter Name / ১০ বার পঠিত
আপডেট টাইম : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

২৭ ডিসেম্বর ২০২০, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

ভারী তুষারপাত ও ঝড়ের কবলে পড়ে মৃত্যু হয়েছে অন্তত ১০ জন পর্বতারোহীর। নিখোঁজ রয়েছেন আরো বেশ কয়েকজন। এছাড়া জাহাজের সাতজন ক্রুও ঝড়ের পর থেকে নিখোঁজ বলে জানা গেছে। রাজধানী তেহরানের উত্তরের পাহাড়ে ভারী তুষারপাতের কবলে পড়ে এই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

গত কয়েকদিন ধরে ইরানের বেশ কয়েকটি জায়গায় ভারী তুষার ও ব্যাপক হাওয়ার জেরে অনেক রাস্তা বন্ধ রয়েছে। ব্যাহত হচ্ছে যাতায়াত ও পরিবহন পরিষেবা।

সূত্রের খবর, শুক্রবার দু’জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছিল। এরপর শনিবার মৃতের সংখ্যা ও নিখোঁজের সংখ্যা বাড়তেই পর্বতারোহীদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়।

ইরানের রেড ক্রিসেন্টের এমার্জেন্সি বিভাগের প্রধান জানিয়েছেন, তুষারপাতের জেরে পাহাড়েই ৯ জনের মৃত্যু হয়। অপর একজনকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে আসা হলেও শেষ রক্ষা হয়নি। হাসপাতালে মৃত্যু হয় তার।

এখনো আরো ৭ জন পর্বতারোহী নিখোঁজ বলে জানা গেছে। অন্যদিকে ইরানীয় সামুদ্রিক বিভাগও তাদের ক্রুদের খোঁজ আলাদা করে শুরু করে দিয়েছে।

নৌ বিভাগের আধিকারিক জানিয়েছে, আমরা আমাদের বাহিনীকে একত্র করে এবং ওমান ও সংযুক্ত আরব আমিরাত এবং পাকিস্তানের নৌ-অনুসন্ধান বাহিনী ও উদ্ধারকেন্দ্রগুলিকে অবহিত করে নিখোঁজদের সন্ধানের চেষ্টা করছি।

প্রসঙ্গত, কদিন আগেই জাপান সম্মুখীন হয়েছিল ভারী তুষারপাতের। তিন দিনের মধ্যে প্রায় ২ মিটার তুষারপাত দেখা যায়। ভারী তুষারপাতের জেরে বিদ্যুৎহীন হয়ে পড়েছে উত্তর ও দক্ষিণের প্রায় ১০ হাজার বাড়ি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ