• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০২:৪২ পূর্বাহ্ন

শ্রমিক নির্যাতন, পাবনা-ঢাকা রুটে লাগাতার পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম

Reporter Name / ২৮ বার পঠিত
আপডেট টাইম : রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০

২৭ ডিসেম্বর ২০২০, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

সিরাজগঞ্জের শাহজাদপুর হয়ে পাবনার পরিবহন চলাচলে বাধা ও শ্রমিকদের নির্যাতন বন্ধ না করলে আগামী ২ জানুয়ারি থেকে লাগাতর পরিবহন ধর্মঘটের আল্টিমেটাম দিয়েছে পাবনা জেলা পরিবহণ মালিক ও শ্রমিক ঐক্য পরিষদ।

রোববার (২৭ ডিসেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাব অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলনে তারা এ কথা জানান।

লিখিত বক্তব্যে পাবনা জেলা মটর মালিক গ্রুপের সভাপতি মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান বলেন, সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের বাস শ্রমিকরা দীর্ঘদিন ধরে পাবনার কোচ ও বাস ড্রাইভারদের বিনা কারণে মারধর করে। পাবনার মালিক শ্রমিকরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে এর প্রতিকার চেয়ে কোন প্রতিকার পায়নি। কারণে অকারণে তাদের অপ্রতিরোধ্য চাঁদাবাজিতে পাবনার পরিবহণ মালিক শ্রমিকরা অতিষ্ঠ। ফলে বাধ্য হয়ে শাহজাদপুরের উপর দিয়ে চলাচলকারী বাস কোচসহ সকল রুটে অনিদিষ্টকালেরর জন্য বাস কোচ চলচল বন্ধ করে দেওয়া হয়েছে। তিনদিন অতিবাহিত হলেও প্রশাসন এ বিষয়টি সমাধানে উদ্যোগ নেয়নি। ৭২ ঘন্টার মধ্যে বিষয়টির সুরাহা না হলে পাবনা থেকে সকল রুটে বাস ট্রাক সিএনজি অটোরিক্সাসহ সব ধরণের পরিবহণ চলাচল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেয়া হবে। প্রয়োজনে উত্তর ও দক্ষিণবঙ্গের মালিক শ্রমিকদের সাথে নিয়ে বৃহত্তর কর্মসূচীর হুশিয়ারীও দেন তারা।

সংবাদ সম্মেলনে পাবনা জেলা মোটর মালিক গ্রুপের সাধারন সম্পাদক আবুল এহসান রেয়ন, ট্রাক মালিক গ্রুপ সভাপতি রুহুল আমিন বিশ^াস রানা, বাস মিনিবাস মালিক সমিতির আহবায়ক হাজী শরীফ, মোটর শ্রমিক ইউনিয়নের সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি ফিরোজ খানসহ জেলার পরিবহণ সংশ্লিষ্ট সকল সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত বৃহস্পতিবার রাত থেকে পাবনার শ্রমিকদের মারধর এবং সিরাজগঞ্জ জেলার শাহজাদপুরের উপর দিয়ে যানবাহন চলাচলে বাধা দেওয়ার প্রতিবাদে পাবনা থেকে ঢাকাগামী সকল প্রকার বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে পাবনা বাস মালিক-শ্রমিক সংগঠন। এদিকে আকস্মিকভাবে ঢাকাগামী বাস বন্ধ করে দেওয়ায় চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ