আন্তর্জাতিক

পাকিস্তানে হিন্দু মন্দিরে আগুন, আটক ২৬

০১ জানুয়ারী ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকার একটি মন্দিরে হামলা চালিয়ে তাতে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (৩০ ডিসেম্বর) দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় এলাকা পেশোয়ার থেকে ৬২ মাইল দূরের একটি গ্রামে এই ন্যক্কারজনক ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা একটি উগ্রপন্থী দলের সদস্য।

এদিকে খাইবার পাখতুনখোয়ার কারাক জেলার তেরি গ্রামে সংঘটিত এই ভয়াবহ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপকভাবে শেয়ার করা হচ্ছে। ভিডিওতে দেখা যায়, জনতা ১৯২০ সালের আগে নির্মিত মন্দিরটিতে আগুন দিচ্ছে।

জেলা পুলিশ প্রধান ইরফানুল্লাহ খান বলেছেন, অন্তত ১২০০ মানুষ হিন্দু মন্দিরটি ধ্বংস করার উদ্দেশ্যে এ হামলা করেছে। মন্দিরটিতে নিয়মিত পূজা-অর্চনা করা হয় না। কয়েক বছর ধরে এটি পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। সাম্প্রতিক সংস্কারকাজের সময়ও এটির দিকে নজর দেওয়া হয়নি।

আরেক পুলিশ কর্মকর্তা ফজল এএফপিকে জানান, হামলার অভিযোগে এখন পর্যন্ত ২৬ জনকে আটক করা হয়েছে। আরও ৫০ জনের খোঁজ চলছে। ভিডিও দেখে তাদের শনাক্ত করা হয়েছে।

পাকিস্তান হিন্দু কাউন্সিলের নেতা রমেশ কুমার বলেছেন, তারা সুপ্রিম কোর্টের সামনে গিয়ে এ অন্যায়ের প্রতিবাদ করবেন। সূত্র : হিন্দুস্তান টাইমস।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close