• বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৫:৫৩ অপরাহ্ন

উইন্ডিজ সিরিজের দল ঘোষণা, নেই মাশরাফি

Reporter Name / ৩৬ বার পঠিত
আপডেট টাইম : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১

০৪ জানুয়ারী ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ২৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (৪ জানুয়ারি) ঘোষিত এ দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। তবে দলে ফিরছেন নিষেধাজ্ঞা কাটিয়ে মুক্ত হওয়া সাকিব আল হাসান।

ঘরের মাঠে বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। লাল-সবুজের প্রতিনিধিরা খেলবে তিন ওয়ানডে ও দুই টেস্ট।

প্রাথমিক দলকে দুই গ্রুপে ভাগ করে আগামী ১৪ ও ১৬ জানুয়ারি মিরপুরে দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। প্রস্তুতি ম্যাচের পারফরম্যান্স নিশ্চিতভাবেই চূড়ান্ত দল বাছাইয়ে বড় ভূমিকা পালন করবে। ১৬ জানুয়ারি ম্যাচের পর ১৭ সদস্যের চূড়ান্ত দল ঘোষণার কথা রয়েছে।

৫ ও ৬ জানুয়ারি ক্রিকেটাররা ফিটনেস টেস্ট দেবেন। পরদিন তাদের করোনা পরীক্ষা হবে। ৮ জানুয়ারি থেকে জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যাবেন ক্রিকেটাররা। একদিন বিরতির পর ১০ জানুয়ারি থেকে টানা অনুশীলন। মাঝে খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ।

দলের সঙ্গে যোগ দিতে ট্রেনার নিকোলাস লি ও ফিজিও জুলিয়ান কেলাফতে। শুক্রবার বাংলাদেশে পা রাখবেন কোচ রাসেল ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক ও কম্পিউটার অ্যানালিস্ট শ্রীনিবাসন। স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টরিকে পাওয়া যাবে না এ সিরিজে। মার্চে বাংলাদেশ নিউ জিল্যান্ড সফর করবে। সেই সময়ে চুক্তির ৪০ দিনের কাজ করবেন ভেট্টরি।

আগামী ১০ জানুয়ারি সফরকারীরা বাংলাদেশে আসবেন। কোয়ারেন্টাইন শেষে ২০ জানুয়ারি ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দেশের ক্রিকেটীয় লড়াই। শেষ দু’টি ওয়ানডে ২২ ও ২৫ জানুয়ারি। প্রথম দুই ম্যাচ মিরপুরে হলেও শেষটি হবে চট্টগ্রামে। বন্দরনগরীতেই শুরু হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম টেস্ট ৩ ফেব্রুয়ারি। ১১ ফেব্রুয়ারি শেষ টেস্ট খেলতে ঢাকায় ফিরবে দুই দল।

বাংলাদেশ টেস্ট দল

মুমিনুল হক, তামিম ইকবাল, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন কুমার দাশ, মিথুন আলী, ইয়াসির আলী, আবু জায়েদ চৌধুরী, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ চৌধুরী, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাঈম হাসান ও ইবাদত হোসেন চৌধুরী।

ওয়ানডে প্রাথমিক দল

তামিম ইকবাল, তাসকিন আহমেদ, সাকিব আল হাসান, আল আমিন হোসেন, নাজমুল হোসেন শান্ত, শরিফুল ইসলাম, মুশফিকুর রহিম, হাসান মাহমুদ, মোহাম্মদ মিঠুন, সাইফউদ্দিন, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, নাসুম আহমেদ, সৌম্য সরকার, পারভেজ হোসেন ইমন, মেহেদী হাসান, ইয়াসির আলী, নাঈম শেখ ও রুবেল হোসেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১