• শনিবার, ২৪ জুলাই ২০২১, ১১:৫১ অপরাহ্ন

উইন্ডিজ সিরিজে নেই মাশরাফি, কারণ জানালেন নান্নু

Reporter Name / ২০ বার পঠিত
আপডেট টাইম : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১

০৪ জানুয়ারী ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য ২৪ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (৪ জানুয়ারি) ঘোষিত এ দলে জায়গা হয়নি সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। তবে দলে ফিরছেন নিষেধাজ্ঞা কাটিয়ে মুক্ত হওয়া সাকিব আল হাসান।

জাতীয় নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, টিম ম্যানেজমেন্ট ২০২৩ বিশ্বকাপের জন্য যে পরিকল্পনা নির্বাচকদের কাছে উপস্থাপন করেছেন, সেই পরিকল্পনার কারণে মাশরাফিকে দলে রাখতে পারেননি নির্বাচকরা। পরবর্তীতে সম্মিলিত আলোচনায় এ পরিকল্পনা বাস্তবায়ন করা হয়েছে, যা দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) অনুমোদন দিয়েছে। দল ঘোষণার পর তিনি বলেন, এখানে সব কিছু নিয়েই আলোচনা হয়েছে। কোনো কিছুই বাদ রাখা হয়নি। টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা, ফিজিও, ট্রেইনার, বোলিং কোচ সবার সঙ্গে আলোচনা হয়েছে। পুরো টিম ম্যানেজমেন্ট যেটাকে বলে… সব বিভাগের সবার সঙ্গে আলোচনা করে এই ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নান্নু বলেন, মাশরাফি ছাড়া এই সিরিজটা শুরু করছি। ২০২৩ বিশ্বকাপকে ফোকাস করে আমরা পরিকল্পনা করছি। টিম ম্যানেজমেন্ট পরিকল্পনা দিয়েছে ভিশন ২০২৩। ওই ভিশন মাথায় রেখে ম্যানেজমেন্টের সঙ্গে আমরা একসঙ্গে হয়ে কাজ করেছি।

দলের পরিকল্পনার বিষয়ে তিনি বলেন, এখানে অনেক ইস্যু এসেছে। সবকিছু মিলিয়ে টিম ম্যানেজমেন্ট আমাদের অনেক কিছুর পরিকল্পনা দিয়েছে এবং আমরাও আমাদের পরিকল্পনা নিয়ে অনেক আলোচনা করেছি। বাংলাদেশের ক্রিকেটের জন্য, আগামীতে এগিয়ে যাওয়ার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নিয়েছি।

তরুণদের প্রাধান্য দেওয়া হয়েছে বলে জানান প্রধান নির্বাচক। বলেন, তরুণ ক্রিকেটারদের আমাদের জায়গা দিতে হবে। ২০২১ সাল আমরা নতুনভাবে শুরু করছি। ১০ মাস পরে সবাই কিন্তু নতুন করে শুরু করছে। মহামারির কারণে ১০ মাসে কিন্তু অনেক পিছিয়ে গিয়েছি। সেই হিসেবে আমরা সবাই সম্মিলিতভাবেই সিদ্ধান্ত নিয়েছি। নতুন করে সব শুরু করছি। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে ভালো ক্রিকেট শুরু করতে চাই।

প্রসঙ্গত, ঘরের মাঠে বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলকে আতিথেয়তা দেবে বাংলাদেশ। লাল-সবুজের প্রতিনিধিরা খেলবে তিন ওয়ানডে ও দুই টেস্ট।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১