খেলা

টেস্টে জায়গা হয়নি মাহমুদউল্লাহর

০৪ জানুয়ারী ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য সোমবার (৪ জানুয়ারি) আলাদা দু’টি দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দু’টিই অবশ্য প্রাথমিক দল।

ওয়ানডের জন্য যে ২৪ জনের দল দেয়া হয়েছে তাতেও জায়গা হয়নি এই ফরমেটে বাংলাদেশের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার। অবাক করা তথ্য আছে, টেস্টের দল নিয়েও। টেস্টে ২০ জনের প্রাথমিক দলে নেয়া হয়নি অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকেও।

এমন সময়ে এসে দল থেকে ছিটকে পড়া মাহমুদউল্লাহর জন্য সুখের খবর নয়। টেস্টে ৩১.৭৭ গড়ে রান তার। আছে ৪টি সেঞ্চুরির সঙ্গে ১৬ হাফসেঞ্চুরি। ক্যারিয়ারের পঞ্চাশতম টেস্টের সামনে দাঁড়িয়ে মাহমুদউল্লাহও নিশ্চয়ই এভাবে বাদ পড়ার কথা ভাবেননি।

অথচ মাহমুদউল্লাহর বাদ পড়া ছাড়া টেস্ট সিরিজের প্রাথমিক দলে সেভাবে পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি। ২০ জনের এ দলে অনভিষিক্ত রয়েছেন মাত্র দুইজন ইয়াসির আলি রাব্বি ও হাসান মাহমুদ। এদের মধ্যে ইয়াসির আলি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টের প্রাথমিক দলে সুযোগ পেয়েছিলেন। তবে হাসান মাহমুদ এবারই প্রথম টেস্টের প্রাথমিক দলে ডাক পেয়েছেন।

রোববার (১০ জানুয়ারি) বাংলাদেশে আসবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। পরে ২০ তারিখ শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ হবে ২২ ও ২৫ তারিখ। টেস্ট সিরিজ শুরু হবে ৩ ফেব্রুয়ারি। দ্বিতীয় ম্যাচটি হবে ১১ ফেব্রুয়ারি তারিখ থেকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের প্রাথমিক স্কোয়াড

মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল, সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কাজী নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাইম হাসান ও এবাদত হোসেন চৌধুরী।

Show More

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close