• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:৪৬ অপরাহ্ন

যে স্রোতে বাড়িতে সেই স্রোতে কর্মস্থলে ফিরছে মানুষ

Reporter Name / ৪৬ বার পঠিত
আপডেট টাইম : সোমবার, ১৭ মে, ২০২১

১৭ মে ২০২১,আজকের মেঘনা ডটকম , ডেস্ক রিপোর্ট :

ঈদের ছুটি শেষে রাজধানীর কর্মস্থলে ফিরতে নৌপথে মানুষের একই স্রোত দেখা গেছে। মুন্সিগঞ্জের শিমুলিয়া ও শিবচরের বাংলাবাজার এবং মানিকগঞ্জের পাটুরিয়া ও রাজবাড়ীর দৌলতদিয়া নৌরুটে প্রতিটি ফেরিতেই ছিল উপচেপড়া ভিড় । গাদাগাদি করে ঢাকা ফিরছে তারা। আজ সকাল থেকে এ দৃশ্য দেখা গেছে।

শিমুলিয়া ঘাট সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজ ভোর থেকে শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ১৮টি ফেরি চলাচল করছে। শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় কোনো যানবাহন দেখা যায়নি।

জানা গেছে, দূরপাল্লার বাস বন্ধ থাকায় ছোট ছোট পরিবহনে দ্বিগুণ-তিনগুণ ভাড়ায় শিবচরের বাংলাবাজার ঘাটে জড়ো হন। এরপর ফেরিতে করে  শিমুলিয়ায় এসে আবার ভেঙে ভেঙে ঢাকায় ঢুকছেন। পথে পথেই তাদের গুণতে হচ্ছে অতিরিক্ত ভাড়া।

বাংলাবাজার ট্রাফিক পুলিশের পরিদর্শক আশিকুর রহমান জানান, বাংলাবাজার ঘাটে পারের অপেক্ষায় গাড়ির চাপ নেই। যেসব গাড়ি আসছে সেগুলো সরাসরি ফেরিতে যেতে পারছে। ঢাকামুখী যাত্রীদের চাপ স্বাভাবিক আছে বলে মন্তব্য করেন তিনি।

এদিকে দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী যাত্রীদের উপচেপড়া ভিড় দেখা গেছে। সকাল ৯টার দিকে দৌলতদিয়া ৫ নম্বর ফেরিঘাটে গিয়ে ‘আমানত শাহথ ফেরিতে যাত্রীদের পাশাপাশি ছোট ছোট গাড়ির চাপও লক্ষ্য করা গেছে। ববে প্রশাসনের লোকজন ফেরি কর্মকর্তাদের কম যাত্রী নেওয়ার পরামর্শ দিতে দেখা যাচ্ছে।  দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ঈদের আগে ঘরমুখো মানুষের যে অতিরিক্ত চাপ ও জনস্রোত দেখা গিয়েছিল এখনও সেটি অব্যাহত আছে।
ফরিদপুর থেকে ঢাকায় ফেরা যাত্রী গার্মেন্টসকর্মী সাবিনা ইয়াসামিন বলেন, ঈদের আগে এই নৌরুটে দিয়ে ঘরে ফিরেছিলাম, আজ ঢাকায় ফিরছি। কিন্তু ঘাটে ফেরিতে যে প্রচুর ভিড় দেখছি তাতে নদী পার হওয়াটা মুশকিল। করোনাকালীন যাত্রীরা গাদাগাদি করে ফেরিতে পার হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক ফিরোজ শেখ  বলেন, ঈদ শেষে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করেছে। রোববারের চেয়ে সোমবার সকাল থেকে প্রচুর যাত্রী ফেরিতে নদী পার হচ্ছে।


আপনার মতামত লিখুন :

One response to “যে স্রোতে বাড়িতে সেই স্রোতে কর্মস্থলে ফিরছে মানুষ”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১