• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন দিলীপ কুমার

Reporter Name / ৪৯ বার পঠিত
আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১

৮ জুন ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

অভিনেতা দিলীপ কুমারের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন ৯৮ বছর বয়সী এই প্রবীণ অভিনেতা। আজ দুপুর নাগাদ দিলীপ কুমারের পরিবারের পক্ষ থেকে প্রথম আলোর মুম্বাই প্রতিনিধিকে তাঁর শরীরের সর্বশেষ অবস্থা জানানো হয়েছে।

দিলীপ কুমারের ঘনিষ্ঠ পারিবারিক বন্ধু বসির খান প্রথম আলোকে বলেন, ‘যেসব সমস্যা নিয়ে সাহেবকে (দিলীপ কুমার) হাসপাতালে ভর্তি করা হয়েছিল, সেগুলো অনেকটাই আজ কাটিয়ে উঠেছেন উনি। তবে এখনো ওনাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। তাঁর বয়সটাই ডাক্তারদের চিন্তার বিষয়। আর তাই উচ্চমাত্রার অ্যান্টিবায়োটিক দিতে পারছেন না। সায়রা ওনার পাশে আছেন। এখনই ডিসচার্জের কথা বলতে পারছি না। তবে আজ ডিসচার্জ করার সম্ভাবনা কম।’

গত রোববার সকালে শ্বাসকষ্টজনিত সমস্যার জন্য দিলীপ কুমারকে খারের পিডি হিন্দুজা হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তারপর থেকে সময় সময় দিলীপ কুমারের শারীরিক অবস্থার খবরাখবর দিতে থাকেন সায়রা বানু। গতকাল সোমবার বিকেলে সায়রার পক্ষ থেকে এক বার্তায় বলা হয়, ‘আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই, যাঁরা ওনার জন্য প্রার্থনা করেছেন। আমার স্বামী, আমার কোহিনূর দিলীপ কুমার সাহেবের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। চিকিৎসকেরা আমাকে আশ্বাস দিয়েছেন যে খুব শিগগির ওনাকে ডিসচার্জ করা হবে। আমি অনুরোধ করছি, গুজবে কান দেবেন না। আমি যেমন সাহেবের শরীরের জন্য আপনাদের প্রার্থনা করতে বলছি, আমিও তেমনি এই মহামারি থেকে আপনাদের সুস্থতা কামনা করছি।’

দিলীপ কুমারের আসল নাম মুহাম্মদ ইউসুফ খান। ১৯২২ সালের ১১ ডিসেম্বর বর্তমান পাকিস্তানের পেশোয়ারে তাঁর জন্ম। ‘জোয়ার ভাটা’, ‘আন’, ‘আজাদ’, ‘দেবদাস’, ‘আন্দাজ’, ‘মোগল–ই–আজম’, ‘গঙ্গা-যমুনা’, ‘ক্রান্তি’, ‘কর্মা’, ‘শক্তি’, ‘সওদাগর’, ‘মশাল’সহ ৫০-এর বেশি বলিউড ছবিতে তিনি কাজ করেছেন। তপন সিনহা পরিচালিত বাংলা ছবি ‘সাগিনা মাহাতো’র নামভূমিকায় অভিনয় করেছিলেন দিলীপ কুমার।

কালজয়ী এ ছবিতে তাঁর নায়িকা ছিলেন সায়রা বানু। সেরা অভিনেতা হিসেবে আটবার তিনি ফিল্ম ফেয়ার পুরস্কার জয় করেছেন। হিন্দি সিনেমাজগতের সবচেয়ে বড় সম্মান ‘দাদাসাহেব ফালকে’ পুরস্কারেও তাঁকে সম্মানিত করা হয়েছে। ২০১৫ সালে সরকার দিলীপ কুমারকে দেশের দ্বিতীয় বড় সম্মান ‘পদ্মভূষণ’-এ সম্মানিত করেছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০