• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০১:৩০ পূর্বাহ্ন

হোমনায় পাগলা কুকুরের কামড়ে ১৮ জন আহত

সৈয়দ আনোয়ার / ৫৮ বার পঠিত
আপডেট টাইম : মঙ্গলবার, ৮ জুন, ২০২১

৮ জুন ২০২১, আজকের মেঘনা. কম, সৈয়দ আনোয়ার, হোমনা :
কুমিল্লার হোমনায় পাগলা কুকুরের কামড়ে শিশু,নারী ও মাদ্রাসার ছাত্রসহ ১৮ জন আহত হয়েছেন। সোমবার দুপুর থেকে রাত পর্যন্ত পালাক্রমে উপজেলার ফজুরকান্দি, ঘারমোড়া বাজার ও শ্রীপুর গ্রামে এ ঘটনা ঘটে।এতে ১১ জন শিশু ও ছাত্রসহ ১৮ জনকে কামড়ালে পরে সবাইকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

আহতরা হলেন- রুশিয়া বেগম (৫০),তাছফিয়া(৮), আঃ রহমান(৫), হোসাইন(৬) শারমিন(২৬), রহিমা(৬),সামিয়া(৮), আতিক(১২), জিসান(৭), খাদিজা(১৪), মাসুদা(২৮), শাহনাজ(৩০), শাওন(১২), শাওন(১০), সেলিম(২৫), মিরাজ(২৮), মারিয়া(৬) ও রাফি (৮)।

হাসপাতাল ও স্থানীয় সৃত্রে জানা যায়- সোমবার দুপুর একটার দিকে একটি পাগলা কুকুর উপজেলার ফজুরকান্দি কয়েক জনকে কামড় দেয়। পরে ঘারমোড়া ও শ্রীপুর গ্রামে নারী, শিশু ও মাদ্রাসার ছাত্রকে কামড় দেয়। এদের মধ্যে ১১ জন শিশু, ৪ জন নারী, ৩ জন মাদ্রাসার ছাত্রসহ মোট ১৮ জন আহত হয়েছেন । এতে গ্রামবাসীর মাঝে জলাতঙ্ক রোগের আতঙ্ক দেখা দেয়। কিন্ত এখনো পর্যন্ত পাগলা কুকুরটিকে মারতে পারেনি এলাকাবাসি।

আহত মিরাজ বলেন,আমি ঘাড়মোড়া বাজারে রাস্তার পাশ দিয়ে হেটে যাচ্ছি। হঠাৎ একটি কুকুর আমার হাটুর উপরে কামড় দেয়। আমি কুকরটিকে লাথি মেরে তাড়িয়ে দেওয়ার চেষ্টা করলে কুকুরটি আমার বুকের মধ্যে আবারও কামড় দিয়ে দৌড়ে চলে যায়। পরে আশে পাশের লোকজন আমাকে হাসপাতাল নিয়ে আসে।

হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুছ ছালাম সিকদার জানান, কুকুরের কামড়ে আহত ১৮জন চিকিৎসা নিয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর জলাতঙ্ক টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০