• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৭:২৮ পূর্বাহ্ন

গাজীপুরে বেতনের দাবিতে সড়ক অবরোধ

Reporter Name / ৪৪ বার পঠিত
আপডেট টাইম : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১

১০ জুন ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

বকেয়া বেতনের দাবিতে গাজীপুরের মহানগরের লক্ষ্মীপুরা এলাকায় বৃহস্পতিবার (১০ জুন) সকাল থেকে স্টাইল ক্রাফট লিমিটেড নামের পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করেছেন। এতে ঢাকা-গাজীপুর সড়কের ওই অংশে যানবাহন চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এতে ওই পথে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কারখানার সামনে ও সড়কে শ্রমিকরা অবস্থান করছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক জানান, মঙ্গলবার মালিক কারখানায় এলেও তাদের বিগত বিভিন্ন মাসের আংশিক বকেয়া বেতন, বার্ষিক ছুটিসহ বিভিন্ন পাওয়া পরিশোধের বিষয়ে কোনো প্রতিশ্রুতি না দিয়ে চলে যান।

বৃহস্পতিবার (১০ জুন) সকালে শ্রমিকরা কর্মবিরতি ও সড়ক অবরোধে নামেন। এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের বক্তব্য সংগ্রহ করত চাইলে কাউকে পাওয়া যায়নি।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে শ্রমিকরা তাদের বকেয়া, বার্ষিক ছুটিসহ কারখানার সামনে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে সকাল সাড়ে ৯টার দিকে তারা পাশের ঢাকা-গাজীপুর সড়কে অবস্থান নিয়ে অবরোধ করেন।

প্রসঙ্গত, গত ঈদুল ফিতরের ছুটির আগে এপ্রিল মাসের বেতন-ভাতা ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে শ্রমিকরা আন্দোলনে নামেন। তখন আন্দোলনের মুখে ওই মাসের আংশিক পাওনাদি পরিশোধ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০