• শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৬ পূর্বাহ্ন

গণতন্ত্র ও আইনের শাসন ছাড়া দেশে টেকসই উন্নয়ন সম্ভব নয় : ড. খন্দকার মারুফ হোসেন

Reporter Name / ৩৯ বার পঠিত
আপডেট টাইম : শুক্রবার, ১১ জুন, ২০২১

১১ জুন ২০২১, আজকের মেঘনা. কম, স্টাফ রিপোর্টার :

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিম কোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন বলেছেন,গণতন্ত্র ও আইনের শাসন ছাড়া দেশে টেকসই উন্নয়ন সম্ভব নয়! বর্তমান সরকারের স্বৈরতান্ত্রিক ও কর্তৃত্ববাদী শাসনের ফলে গণতন্ত্রের অস্থিত্ব বিলোপ হয়ে গেছে! বর্তমানে দেশের কোথাও কোনো শান্তি নেই! সর্বত্র চরম দুর্নীতি, বিশৃৃংখলা ও অব্যবস্থা বিরাজমান। মানুষ ভালো নেই। দুঃসহ,মানবেতর জীবনযাপন করছে। গণতান্ত্রিক সরকার ও আইনের শাসন ছাড়া দেশে টেকসই উন্নয়ন এবং জনজীবনে শান্তি প্রতিষ্ঠা সম্ভব নয়!
আগামী দিনে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠার জন্য সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে আন্দোলনের মাধ্যমে সরকারকে বাধ্য করতে হবে। সেই লক্ষ্যে দলকে আরও সুসংগঠিত করার জন্য ড.মারুফ নেতা-কর্মীদের প্রতি উদাত্ত আহবান জানান।
তিনি আজ শুক্রবার কুমিল্লার দাউদকান্দি উপজেলা সদরে ড.খন্দকার মোশাররফ হোসেনের বাসভবনে হোমনা উপজেলা ও হোমনা পৌর স্বেচ্ছাসেবক দলের নবগঠিত আহবায়ক কমিটির নেতা-কর্মীদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এইসব কথা বলেন।
ড.মারুফ বলেন,সরকার করোনা ভাইরাসকে পূঁজি করে সকল রাজনৈতিক কর্মকান্ড বন্ধ করে রেখেছে। দেশে গণতন্ত্রের চর্চা হোক, সরকার তা চায় না। তারা গণতান্ত্রিক রীতিনীতিতে বিশ্বাস করে না। বিরোধী দল ও মতের মানুষকে গুম,হত্যা,মিথ্যা মামলায় গ্রেফতার করে সরকার একাই রাজনীতির মাঠে বিচরণ করতে চায়। এই জন্য তারা বিরোধী দল দমনের নীলনকশা বাস্তবায়নে ব্যস্ত!
তিনি বলেন,জনগণের ভোট ছাড়া এইভাবে মিথ্যার উপর ভর করে আওয়ামী লীগ সারাজীবন ক্ষমতায় থাকতে পারবে না। জনগণ জেগে উঠেছে! জনগণের কাছে সরকারকে নতি স্বীকার করতেই হবে। ইতিহাস সেই অপ্রিয় স্বাক্ষী দিচ্ছে!
ড.মারুফ সভায় হোমনা উপজেলার ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড কমিটিগুলো দ্রুততম সময়ে গঠন করার জন্য স্বেচ্ছাসেবক দলের নবগঠিত দুই আহবায়ক কমিটির নেতৃবৃন্দকে নির্দেশ দেন।
এই সভায় বিশেষ অতিথি ছিলেন, কুমিল্লা উত্তর জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. আক্তারুজ্জামান সরকার।
হোমনা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ভিপি অহিদ মোল্লার সভাপতিত্বে ও হোমনা পৌর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মো. আল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, হোমনা উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মো. মহিউদ্দিন, হোমনা পৌর বিএনপি’র সভাপতি মোজাম্মেল হক মুকুল,
সাধারণ সম্পাদক সানাউল্লাহ সরকার ও সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা যুবদলের সভাপতি ভিপি শাহাবুদ্দিন ভুইয়া,কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি আল এমরান খান ও সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন হাজারী,
হোমনা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো.ইব্রাহীম, যুগ্ম আহবায়ক রেজাউল করিম সুমন,শরীফ মোল্লা, মামুন সরকার, শাহ আলম ও মো. ফয়সাল এবং
হোমনা পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মো.নাহিদ প্রমূখ!


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০