• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩৩ পূর্বাহ্ন

রিপোর্টের পর সাকিবের শাস্তি নিয়ে সিদ্ধান্ত

Reporter Name / ৫৭ বার পঠিত
আপডেট টাইম : শনিবার, ১২ জুন, ২০২১

১২ জুন ২০২১, আজকের মেঘনা. কম, স্পোর্টস ডেস্ক:

আবাহনী লিমিটেডের বিপক্ষে মেজাজ হারিয়ে স্টাম্পে লাথি দেওয়ার সঙ্গে স্টাম্প তুলে আছাড় মেরেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়ক সাকিব আল হাসান। ম্যাচের মাঝে এমন ঘটনা ঘটানোর জন্য শাস্তি পেতে হবে সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডারকে।

যদিও সাকিবকে কি ধরনের শাস্তি দেয়া হবে তা নিশ্চিত করতে পারেননি বিসিবির পরিচালক ও ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের (সিসিডিএম) চেয়ারম্যান কাজী এনাম। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘দেখেন খেলার মাঠে অনেক কিছুই হয়। আবাহনী-মোহামেডানের খেলা ছিল এবং এখানে প্রচুর উত্তেজনা ছিল, কিছুটা দুর্ঘটনা ছিল। যেখানে সাকিব আল হাসানও জড়িয়ে গেছে। এটা ফেসবুক লাইভ এবং ইউটিউব লাইভও ছিল। সুতরাং আপনারা সবাই দেখতে পেয়েছেন। এটা আসলে দুর্ভাগ্যবশত, ক্রিকেট এমন একটা খেলা যেখানে এমন একটা উত্তেজনা এসে যেতে পারে, কিন্তু আমরা আশা করি সব সময় খেলোয়াড়েরা তাদের আবেগ নিয়ন্ত্রণ করবে।’

তিনি আরো বলেন, ‘যাই হোক, আমাদের এখানে যে হচ্ছে আপনি দেখেন এটা কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটের মতো। সেখানে যেমন থাকে এখানেও সেটা বজায় রাখতে হবে। এখানে ম্যানেজমেন্ট যারা আমাদের দেখে, পিসিটি বিশেষ ম্যাচ রেফরি যারা দেখে ম্যাচ আম্পায়ার্স, তারা একটা রিপোর্ট দিবে, আমরা আশা করছি আজ তাদের রিপোর্ট আসবে সব নিয়ম কিন্তু আছে। আপনি কোনো নিয়ম ভাঙলে কি ধরনের শাস্তি হবে তা আইন অনুযায়ী আসবে।’

ঘটনাটি ঘটে আবাহনীর ব্যাটিং ইনিংসের পঞ্চম ওভারে। যেখানে নিজের প্রথম ওভার করতে এসে শেষ বলে আবাহনীর অধিনায়ক মুশফিকুর রহিমের বিপক্ষে এলবিডব্লিউয়ের আবেদন করেছিলেন সাকিব। তবে আম্পায়ার আউট না দেয়ায় লাথি মেরে স্টাম্প ভাঙেন তিনি। এরপর ষষ্ঠ ওভারের এক বল বাকি থাকতেই বৃষ্টির কারণে ম্যাচ বন্ধ করে দেয় আম্পায়াররা। সেই সময় বল করছিলেন শুভাগত হোম। পাওয়ার প্লের শেষ ওভারের প্রথম দুই বলে চার মারেন নাজমুল হোসেন শান্ত। তৃতীয় বল ডট হলেও পরের দুই বলে হয়েছে একটি করে রান।

ষষ্ঠ ওভার শেষ হওয়ার এক বল বাকি থাকতেই বৃষ্টির কারণে খেলা বন্ধ করে দেয় আম্পায়াররা। যা নিয়ে সাকিব আম্পায়ারদের সঙ্গে তর্ক করেন এবং তিন স্টাম্প উঠিয়ে আম্পায়ারের সামনে আছাড় মারেন সাকিব। এরপর আম্পায়ারের দিকে তেড়েও যান। এরপর ড্রেসিং রুমে যাওয়ার পথে খালেদ মাহমুদ সুজনের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০