• সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

প্রবাসীদের প্রণোদনার টাকা হাতিয়ে নিতো চক্রটি

Reporter Name / ৪৪ বার পঠিত
আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

২৪ জুন ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

সৌদি প্রবাসীদের প্রণোদনার টাকা হাতিয়ে নিত চক্রটি সৌদিগামী প্রবাসীদের কোয়ারেন্টাইন বাবদ হোটেল খরচের জন্য ২৫ হাজার টাকার প্রণোদনা ঘোষণা করেছে সরকার। এ প্রণোদনার টাকার জন্য প্রবাসীদের একটি নির্দিষ্ট ফরম পূরণ করতে হয়।

ফরমে দিতে হয় প্রবাসীদের ব্যাংক অ্যাকাউন্ট নম্বর। একটি চক্র এ নম্বর বদলে নিজেদের অ্যাকাউন্ট নাম্বার দিয়ে হাতিয়ে নিচ্ছিল প্রবাসীদের প্রণোদনার টাকা।

বৃহস্পতিবার (২৪ জুন) প্রণোদনার টাকা হাতিয়ে নেওয়া প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের এভিয়েশন সিকিউরিটি (এভসেক)। আটকরা হলেন, ফাতেমা আক্তার ও মুশফিকুর রহমান। ফাতেমা উইনার ইন্টারন্যাশনাল এবং মুশফিকুর ফ্যাবেক্স নামের একটি রিক্রুটিং এজেন্সির কর্মকর্তা। বিমানবন্দরের নির্বাহী পরিচালক এএইচএম তৌহিদ উল-আহসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আটকরা দালাল। তারা প্রবাসীদের টাকা হাতিয়ে নেওয়ার জন্য বিমানবন্দরে প্রবাসী কল্যাণ ডেস্কে নির্দিষ্ট ফরমে নিজেদের অ্যাকাউন্ট নাম্বার দিতে বলে। যাত্রীরা সরল মনে সেই অ্যাকাউন্ট নাম্বার দিলে তাদের টাকা চলে যেতো প্রতারক চক্রের অ্যাকাউন্টে। গোপন তথ্যের ভিত্তিতে বিষয়টি জানতে পারে এভসেক।

তদন্তের জন্য এভসেক বৃহস্পতিবার সৌদিগামী সৌদি এরাবিয়ান এয়ারলাইনসের (সাউদিয়া) এসভি-৮০৯ ফ্লাইটের ভুক্তভোগী ছয়জন যাত্রীর কাছ থেকে তথ্য নেয়। পরে চক্রের সদস্যদের বিমানবন্দর এলাকা থেকে হাতেনাতে আটক করা হয়।

বিমানবন্দরের নির্বাহী পরিচালক বলেন, এ বিষয়ে একটি মামলা দায়ের করে দুজনকে বিমানবন্দর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা ঠিক কতজন প্রবাসীর টাকা হাতিয়েছেন এ বিষয়ে এখনো জানতে পারেনি বিমানবন্দর কর্তৃপক্ষ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০