• শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

প্রবাসীর স্ত্রীকে বিয়ে করায় সালিস বৈঠকে এলাকা ছাড়ার নির্দেশ!

ডেস্ক রিপোর্ট / ৪১ বার পঠিত
আপডেট টাইম : শনিবার, ২৬ জুন, ২০২১

২৬ জুন ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

বগুড়ার শিবগঞ্জে প্রবাসী স্বামীকে তালাক দিয়ে আরেকজনকে বিয়ে করায় গ্রাম্য সালিশে ওই নারী ও তার নতুন স্বামীকে গ্রাম ছাড়া করেছেন স্থানীয় মাতব্বররা। শনিবার দুপুরে শিবগঞ্জ পৌর এলাকার বেড়াবালা অর্জুনপুর মহল্লায় এই সালিশ বৈঠক হয়। গ্রাম্য সালিশের পরপরই তাদের গ্রাম থেকে বিতাড়িত করা হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, পৌর এলাকার বেড়াবালা অর্জুনপুর মহল্লার ধলু মিয়ার ছেলে রেজাউল ইসলাম কয়েক বছর আগে মালয়েশিয়া যায়। রেজাউল দেশে না থাকার সুযোগে তার স্ত্রী প্রতিবেশী দেবর মোজাহারের ছেলে অটোরিকশা চালক আলী আকবর মিল্টন (২৪) এর সাথে পরকীয়ায় জড়িয়ে পড়ে। তাদের সম্পর্ককে বৈধ করার জন্য ওই নারী এক বছর আগে তার স্বামী রেজাউলকে তালাক দেয়। পরে প্রতিবেশী দেবর মিল্টনকে গোপনে বিয়ে করে। বিয়ের বিষয়টি তারা এক বছর গোপনে রাখে। এক পর্যায়ে ওই নারী গত শুক্রবার রাতে মিল্টনের বাড়িতে স্ত্রীর দাবি নিয়ে উঠে পড়েন। ঘটনাটি জানাজানি হলে এলাকাবাসী নতুন দম্পতিকে (দেবর-ভাবী) দেখতে ওই বাড়িতে ভিড় করেন।

এলাকায় ঘটনাটি জানাজানি হলে শনিবার গ্রাম্য সালিশ ডাকা হয়। ওই সালিশ বৈঠকে সিদ্ধান্ত হয় মিল্টন ও তার নতুন স্ত্রী’কে সূর্যাস্তের আগে এলাকা ছেড়ে চলে যেতে হবে। এ সিদ্ধান্ত না মানলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে মাতব্বরা হুঁশিয়ানি দেন। সালিশের সিদ্ধান্ত অনুযায়ী শনিবার দুপুরেই নতুন এ দম্পতিকে গ্রাম ছেড়ে যেতে হয়। তবে তারা কোথায় গেছেন তা দেখতে বলতে পারেননি।

শিবগঞ্জ পৌরসভার ২ নং ওয়ার্ডের কাউন্সিলর আবুল কালাম আজাদ বলেন, সালিশের বিষয় তিনি লোকমুখে শুনেছেন। তবে গ্রাম ছাড়া করার বিষয়টি জানেন না।

শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম বলেন, ঘটনাটি তিনি লোকমুখে জানতে পেরেছেন। ভুক্তভোগীরা অভিযোগ দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০