• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০২:১২ অপরাহ্ন

হোমনায় সামাজীক রক্তদান সংগঠন মুক্তজীবনের ৮ম বর্ষপূর্তী পালিত

কুমিল্লা প্রতিনিধি / ২৯ বার পঠিত
আপডেট টাইম : শনিবার, ২৬ জুন, ২০২১

২৬ জুন ২০২১, আজকের মেঘনা. কম, সৈয়দ আনোয়ার,হোমনা,কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লার হোমনায় বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে মুক্তজীবন স্বেচ্ছায় রক্তদান সামাজীক সংগঠনের ৮ম বর্ষপূর্তী পালিত হয়েছে। শোভাযাত্রা, পরিচয় পর্ব,নিজেদের বিগত দিনের কর্মকান্ড সহ ভবিসত কর্ম পরিকল্পনা নিয়ে,বক্তব্য,সম্মাণনা ক্রেস্ট প্রদান,প্রীতি ফুটবল ম্যাচ,হাঁড়ি ভাঙ্গা সহ ঐতিহ্যবাহী বিভিন্ন খেলার আয়োজন শেষে মধ্যাহ্নভোজে আপ্যায়ন করে। শুক্রবার ২৫ জুন সকাল ৮ টায় মুক্তজীবনের অস্থায়ী কার্যালয় উপজেলার রামকৃষ্ণপুর বাজার থেকে অতিথি ও মুক্তজীবনের ২শত স্বেচ্ছাসেবীরা সুবর্ণ শোভাযাত্রা নিয়ে এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নৌপথে লঞ্চযোগে ব্যতিক্রমধর্মী আনন্দ আয়োজনের মধ্য দিয়ে ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

No description available.

 

এ সময় দেশের বিভিন্ন এলাকা থেকে আগত রক্তদাতা সংগঠনের লিডার,সামাজীক সাংস্কৃতিক ব্যক্তিবর্গ,শিক্ষক,সাংবাদিক সহ সুশিল সমাজের প্রতিনিধিরা মুক্তজীবনের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে তাদের কর্ম-অভিজ্ঞতা,কাজ করতে গিয়ে সুবিধা এবং অসুবিধা সহ ভবিসত পরিকল্পনা নিয়ে আলোচনায় মিলিত হয় স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ। সভায় বক্তারা বলেন,যে দেশে ৫০০ গ্রাম পানির মূল্য ১৫ টাকা সেই দেশে নিজ খরচে হাসপাতালে গিয়ে এক ব্যাগ রক্ত উপহার দেয় রক্তদাতা বন্ধুরা। স্বেচ্ছাসেবী সংগঠন গুলো ইভটিজিং,মাদক,বাল্যবিয়ে,নদী রক্ষা থেকে শুরু করে সামাজীক উন্নয়ন মুলক কর্মকান্ড পরিচালনা করছে নিরবিচ্ছিন্ন ভাবে।

No description available.

বক্তারা আরো বলেন চলমান মহামারী করোনাকালের শুরু থেকে করোনাভাইরাস প্রতিরোধে সচেতনতা মুলক প্রচার,মাস্ক বিতরণ সহ সরকার নির্দেশিত করোনাভাইরাস প্রতিরোধ মুলক কার্যক্রম চালিয়ে আসছে। মুক্তজীবনের সভাপতি মোঃ আবুসাঈদের সভাপতিত্বে ও মুক্তজীবনের প্রতিষ্ঠাতা রোবেল রানার সঞ্চালনায় বক্তব্য রাখেন রামকৃষ্ণপুর বিশ্ববিদ্যালয় কলেজের প্রিন্সিপাল ও মুক্তজীবনের উপদেষ্টা সফিকুল ইসলাম, প্রধান উপদেষ্টা ও পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস এর কেন্দ্রীয় কমিটির সহ সমন্নয়ক হুমায়ুন কবীর সুমন,ফেনী লায়ন্সক্লাবের সাধারণ সম্পাদক প্রফেসর লায়ন মুর্শেদ,মুক্তজীবনের উপদেষ্টা প্রফেসর সমির আহমেদ,শওকত আলী মোল্লা,উর্দতন বৈজ্ঞানিক কর্মকর্তা ড.আশিকুর রহমান (মনি), ডাঃ তাইফুর রহমান,আবু-কাউছার অনিক,মাসুদুর রহমান, দাগন ভূইয়া পৌরসভার সাবেক কাউন্সিলর আহম্মেদ জুয়েল, গ্রীন ভয়েস বরিশাল বি-ভাগের সম্নয়ক এসআই টুকন,সাংবাদিক আঃ হক সরকার,ডাঃ কামরুল ইসলাম,সমাজকর্মী চিত্রঅভিনেতা আরিফুল মাসুম গ্রীন ভয়েস হোমনা উপজেলা শাখার আহ্বায়ক সৈয়দ আনোয়ার।

No description available.

বিভিন্ন অঞ্চল থেকে আগত সামাজীক সংগঠনের লিডারদের মধ্য থেকে বক্তব্য রাখেন,মোঃ বাহার- বাঞ্ছারামপুর ব্লাড ব্যাংক,মোঃ ফয়সাল -মেঘনা আবাবিল ব্লাড ব্যাংক,পি,সি,ডি পলাশ- বৃহত্তর কুমিল্লা ব্লাড ব্যাংক,মোঃ সফিকুল ইসলাম -গোল্ডেন সোসাইটি,মোঃ হিরন-আগামীর আলো পায়েল গাছা, মোঃ শাহপরান-স্মাইল ফাউন্ডেশন,মোঃ ইয়াছিন-বৃহত্তর কুমিল্লা ব্লাড ব্যাংক বাঙ্গরা শাখা,মোঃ সাইফুদ্দিন-বৃহত্তর কুমিল্লা ব্লাড ব্যাংক মুরাদনগর শাখা,মোঃ সালাউদ্দিন-চান্দিনা সমাজ কল্যাণ সংস্থা,মোঃ কাউছার-গৌরিপুর ব্লাড ডোনার্স,সাঈদ আলম-চান্দেরচর ইয়াং কমিটি,জেনিল-শ্রীকাইল ওয়েল ফেয়ার,মোঃ শরিফ-কড়াইবাড়ী আদর্শ যুব সংগঠন,আবদুল্লাহ-ব্রাহ্মণবাড়িয়া ব্লাড ব্যাংক,মোঃ মিনহাজ-আমরা গর্বিত ফেনীর সন্তান,মোঃ আজাদ-সিটিজি ব্লাড ব্যাংক,মোঃ এলিট-সীতাকুন্ড ব্লাড ডোনার্স সোসাইটি,শেখ ফরিদ-স্মাইল ফাউন্ডেশন সহ রক্তদাতারা।

No description available.

এছাড়াও মুক্তজীবন সংগঠনের আয়োজনে স্বপ্নদ্বীপ শূটিং স্পটে প্রীতি ফুটবল ম্যাচ,হাঁড়ি ভাঙ্গা,চেয়ার দৌড়,কবিতা আবৃতি,আঞ্চলিক বিতর্ক,গান সহ নানা আয়োজনের মাধ্যমে বিজয়ী প্রথম,দ্বিতীয়,তৃতীয় স্থান অধিকারীদের মধ্যে পুরুস্কার বিতরণ ও মধ্যাহ্নভোজ,মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০