• সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৩ অপরাহ্ন

সয়াবিন তেলের দাম কমেছে

ডেস্ক রিপোর্ট / ৩৪ বার পঠিত
আপডেট টাইম : বুধবার, ৩০ জুন, ২০২১

৩০ জুন ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

প্রতি লিটার সয়াবিন তেলের দাম চার টাকা কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন। বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধে আসন্ন পবিত্র ঈদুল আজহা এবং করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে নতুন এ মূল্য নির্ধারণ করা হয়েছে নিশ্চিত করেছেন সিটি গ্রুপের পরিচালক বিশ্বজিৎ সাহা।

সংগঠন থেকে জানানো হয়েছে, নতুন দাম আগামীকাল বৃহস্পতিবার (১ জুলাই) থেকে সারা দেশে কার্যকর হবে।

সংগঠনের সচিব নূরুল ইসলাম মোল্লার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, বাণিজ্য মন্ত্রণালয় এবং বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশনের সঙ্গে আলোচনা সাপেক্ষে পবিত্র ঈদুল আজহা, করোনাভাইরাস পরিস্থিতি ও ভোক্তার ক্রয়ক্ষমতা বিবেচনা করে সয়াবিন, পাম ও অন্যান্য ভোজ্যতেলের দাম ১ জুলাই থেকে প্রতি লিটারে চার টাকা কমানো হয়েছে।

ভোজ্যতেল পরিশোধন ও বিপণনকারীদের সংগঠন বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন জানিয়েছে, নতুন মূল্য তালিকা অনুযায়ী বোতলজাত এক লিটার সয়াবিন তেলের দাম পড়বে ১৪৯ টাকা আর খোলা এক লিটার সয়াবিন তেলের দাম পড়বে ১২৫ টাকা। এছাড়া পাঁচ লিটারের বোতলজাত তেলের দাম পড়বে ৭১২ টাকা এবং খোলা পাম সুপার এক লিটার তেলের দাম পড়বে ১০৮ টাকা।

বিশ্বজিৎ সাহা জানিয়েছেন, বাণিজ্য মন্ত্রণালয়ের অনুরোধক্রমে তেলের মূল্য লিটারে চার টাকা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীকাল ১ জুলাই থেকে নতুন এ দাম কার্যকর হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০