• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩:০৮ পূর্বাহ্ন

বাংলাদেশের কোনো নেতার সঙ্গে জিয়াউর রহমানের তুলনার সুযোগ নাই: আমীর খসরু

ডেস্ক রিপোর্ট / ৩৩ বার পঠিত
আপডেট টাইম : শুক্রবার, ২ জুলাই, ২০২১

০২ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি এবং বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান বিশ্বের গুটিকয়েক নেতার মধ্যে অন্যতম। তাই তাঁকে বাংলাদেশের কোনো নেতার সঙ্গে তুলনা করার দরকার নেই। বিএনপির স্থায়ী কমিটির অন্যতম সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী এ মন্তব্য করেছেন।

শুক্রবার (২ জুলাই) বিকেলে বিএনপির ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন কমিটি’ আয়োজিত এক ভার্চ্যুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। খালেদা জিয়া, তারেক রহমান ও আরাফাত রহমানের বন্দী দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনায় আমীর খসরু মাহমুদ বলেন, ‘বাংলাদেশের কোনো নেতার সহিত (সঙ্গে) জিয়াউর রহমান সাহেবকে নেতার প্রতিযোগিতায় আনার কোনো প্রয়োজন নাই। বিশ্বের যে কয়েকজন গুটিকয়েক নেতা আছেন, যারা একটি দেশে বিদ্রোহ করেছেন স্বাধীনতার জন্য, স্বাধীনতার ঘোষণা দিয়েছেন, যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছেন। পরবর্তীতে দেশের রাজনীতিতে এসে রাজনীতিবিদ হয়েছেন, স্টেটসম্যান হয়েছেন, জেনারেল ছিলেন, বড় সংস্কারক হয়েছেন। দেশকে একটা জাতীয় সত্তা দিয়েছেন। এই ক্যাটাগরিতে বিশ্বে মাত্র গুটিকয়েক নেতা আছেন। তার মধ্যে জিয়াউর রহমান একজন নেতা। তাঁকে বাংলাদেশের নেতার প্রতিযোগিতায় আনার সুযোগ নাই। সেইভাবেই উনাকে প্রজেক্ট করতে হবে।’

খসরু আরও বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নিয়ে আলোচনা হলে বিএনপিই সবচেয়ে লাভবান হবে। তবে বিএনপি কখনই মুক্তিযুদ্ধ নিয়ে রাজনীতি করেনি। বাংলাদেশে একটি দল আছে, যারা আজকে অনৈতিকভাবে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে ক্ষমতায় বসে আছে। তারাই মুক্তিযুদ্ধকে পুঁজি করে রাজনীতি করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১