• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:২৮ পূর্বাহ্ন

লকডাউনের দ্বিতীয় দিনে রাজধানীতে গ্রেপ্তার ৩২০, জরিমানা ২০৮ জনের

Reporter Name / ১৭ বার পঠিত
আপডেট টাইম : শুক্রবার, ২ জুলাই, ২০২১

০২ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

চলমান লকডাউনের দ্বিতীয় দিনে সরকারি নির্দেশনা অমান্য করে অযৌক্তিক কারণে বাইরে বের হওয়ার কারণে ৩২০ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এছাড়া রাজধানীর বিভিন্ন এলাকায় মোবাইল কোর্ট চালিয়ে ২০৮ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা করা হয়েছে।

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি ক্রাইম ও ট্রাফিক বিভাগ গ্রেপ্তার ও যানবাহনের বিরুদ্ধে মামলা দিয়েছে। ডিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) ইফতেখায়রুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, লকডাউনের প্রথম দিনের মতো দ্বিতীয় দিনেও রাজধানীর বিভিন্ন এলাকায় পুলিশের চেকপোস্ট ও টহল দিয়ে। যৌক্তিক কারণ ছাড়া যারা ঘরের বাইরে বের হয়েছে তাদের বিরুদ্ধে পুলিশ আইনগত ব্যবস্থা নিয়েছে। যারা বাইরে বের হওয়ার যৌক্তিক কারণ বলতে পেরেছেন তাদের ছেড়ে দেওয়া হয়েছে। করোনা মহামারি নিয়ন্ত্রণের জন্য নগরবাসীকে আরো বেশি সচেতন হতে হবে। অকারণে ঘর থেকে বের হয়ে করোনা ভাইরাস নিজের ঘরে বহন করে নিজেরাই ঝুঁকির মধ্যে পড়ছেন। পুলিশ আইনগত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি মানুষকে সচেতন করার চেষ্টাও করছে।

ডিএমপি মিডিয়া জানিয়েছে, চলমান লকডাউনের দ্বিতীয় দিনে সকাল থেকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)’র আট বিভাগের পক্ষ থেকে বিভিন্ন এলাকায় সরকারের বিধি-নিষেধ মানাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় বিনা কারণে ঘরের বাহিরে বের হওয়ায় ৩২০ জনকে গ্রেপ্তার করা হয়ে। এছাড়া বাইরে বের হওয়ার সঠিক কারণ জানাতে না পারায় ২০৮ জনকে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে জরিমানার টাকা আদায় করে ছেড়ে দেয়া হয়েছে। তবে কতজনকে মুচলেকা দিয়ে ছাড়া হয়েছে সেটি এখনো জানানো হয়নি।

ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের পক্ষ থেকে পরিচালিত অভিযানে ৬৮টি গাড়িকে এক লাখ ১৯ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়েছে। এখন পর্যন্ত কতটি গাড়িতে র‌্যাকার লাগানো হয়েছে সেটি জানানো হয়নি।

এর আগে লকডাউনের প্রথম দিন গত বৃহস্পতিবার (১ জুলাই) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সরকারি নির্দেশনা অমান্য করায় ৫৫০ জনকে গ্রেপ্তার করা হয়। এছাড়া প্রথম দিনে মোবাইল কোর্ট পরিচালনা করে ২১২ জনকে বিভিন্ন পরিমাণ অর্থ জরিমানা ও ৩৯১ জনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয়। লকডাউনের প্রথম দিনে ডিএমপির ট্রাফিক বিভাগ ২৭৪টি গাড়ির বিরুদ্ধে মামলা দায়ের করে ৪ লাখ ৬৩ হাজার ৫০ টাকা জরিমানার পাশাপাশি ৭৭টি গাড়িকে রেকারিং করা হয়েছিল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১