• সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৪ অপরাহ্ন

কুমিল্লায় করোনা শনাক্তের হার বেড়ে ৩৮

কুমিল্লা প্রতিনিধি / ২১ বার পঠিত
আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১

০৪ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, কুমিল্লা প্রতিনিধি:

সারাদেশের মতো কুমিল্লায়ও বেড়ে চলেছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ইতোমধ্যে জেলায় করোনা শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩৮ শতাংশে। এদিকে লকডাউনের তৃতীয় দিনেও কুমিল্লায় কঠোর অবস্থানে ছিল প্রশাসন।

গত ২৪ ঘণ্টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৩৭১ জনের নমুনা পরীক্ষায় ১৪১ জনের করোনা শনাক্ত হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৮ শতাংশ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৮০৩ জন।

শনিবার (৩ জুলাই) বিকেলে জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এ তথ্য নিশ্চিত করেছেন। শুক্রবার (২ জুলাই) কুমিল্লায় শনাক্তের হার ছিল ৩২.৬ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণ নিয়ে জেলার নগরীতে ৪৫ বছর বয়সী এক নারীর ও ৬৫ বয়সী এক পুরুষের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪৮৬ জনের।

উল্লেখ্য, কুমিল্লা জুড়ে কঠোর লকডাউন চলছে। লকডাউনের তৃতীয় দিনে কুমিল্লা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত জেলার ১৭টি উপজেলায় অভিযান পরিচালনা করে ৩১৩টি মামলায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩ লাখ ৩৮ হাজার ৫০ টাকা অর্থদণ্ড করা হয়।

কুমিল্লা জেলার ১৭টি উপজেলায় মোট ৪৩টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করে সেনাবাহিনীর ১৪টি টিম, পুলিশের ৫৮টি টহল টিম, আনসার বাহিনীর ৬টি টিম, ৩ প্লাটুন বিজিবি এবং র‌্যাবের দুটি টিম।

এছাড়া কঠোর লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া জেলার ৫৮৩ জন খেটে খাওয়া দিনমজুরের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১