• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১১:৪০ অপরাহ্ন

জয়পুরে হচ্ছে বিশ্বের তৃতীয় বৃহত্তম স্টেডিয়াম

আন্তর্জাতিক ডেস্ক / ৩০ বার পঠিত
আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১

০৪ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বড় স্টেডিয়াম বানিয়ে আলোড়ন ফেলে দিয়েছিল ভারত। এবার তারাই ৩০০ কোটি টাকা ব্যয়ে আরেকটি স্টেডিয়াম বানাচ্ছে। এই স্টেডিয়ামটি হচ্ছে ভারতের জয়পুরে। এই স্টেডিয়ামটি বানানোর দায়ভার রাজস্থান ক্রিকেট একাডেমির।

আহমেদাবাদ স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা ১ লাখ ৩২ হাজার। আর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে এক সঙ্গে খেলা দেখতে পারেন ১ লাখেরও বেশি দর্শক। জয়পুরে বানানো হচ্ছে ৭৫ হাজার দর্শক ধারণ ক্ষমতার নতুন স্টেডিয়াম। যা হবে বিশ্বের তৃতীয় সর্বোচ্চ দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়াম। আড়াই বছরের মধ্যে মূল স্টেডিয়ামের কাজ শেষ করার ব্যাপারে আশাবাদী দায়িত্বশীলরা।

এ প্রসঙ্গে রাজস্থান ক্রিকেট সংস্থার প্রেসিডেন্ট বৈভব গেহলত বলেছেন, ‘এই স্টেডিয়াম হতে চলেছে বিশ্বের তৃতীয় বৃহত্তম। ৭৫ হাজার দর্শক একসঙ্গে বসে ক্রিকেট উপভোগ করতে পারবেন। দুইটি পর্যায়ে স্টেডিয়ামের নির্মাণ সম্পন্ন হবে- প্রথম পর্যায়ে ১ লক্ষ ৪০ হাজার দর্শকাসন বিশিষ্ট নির্মাণ শেষ হবে যেখানে ১১টি খেলার পিচ, দুটো প্র্যাকটিস গ্রাউন্ড, একটা ক্রিকেট একাডেমি, একটা হোস্টেল, পার্কিং ফেসিলিটি, স্পোর্টস ক্লাব, হোটেল এবং জিম থাকবে।’

এদিকে জয়পুর ডেভেলপমেন্ট অথরিটির কমিশনার গৌরব গয়াল জানিয়েছেন, দুটি পর্যায়ের সম্পূর্ণ কাজ শেষ হতে সময় লাগবে ৫ বছর। রাজস্থান ক্রিকেট সংস্থার এক কর্মকর্তা জানিয়েছেন, পরিকাঠামোগত উন্নয়নের খাতে বিসিসিআইয়ের থেকে ১০০ কোটি টাকা পাবে এই রাজ্য ক্রিকেট সংস্থা। বাকি টাকা নেয়া হবে ব্যাংক লোন থেকে। স্টেডিয়ামের জন্য জয়পুর ডেভেলপমেন্ট অথরিটির পক্ষ থেকে জমির লিজ হস্তান্তর করা হয়েছে রাজস্থান ক্রিকেট সংস্থাকে। ক্রিকেট সংস্থার পক্ষ থেকে দ্রুতই টেন্ডার ডাকা হবে। এরপরই সেপ্টেম্বরে শুরু হবে এই স্টেডিয়ামের কাজ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১