• সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ অপরাহ্ন

ঢামেকে একসঙ্গে চার সন্তানের জন্ম

ডেস্ক রিপোর্ট / ২৩ বার পঠিত
আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১

০৪ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে একসঙ্গে চার সন্তান জন্ম দিয়েছেন কিশোরগঞ্জের তারাইল উপজেলার পিংকি আক্তার নামে এক গৃহবধূ। এর মধ্যে তিন ছেলে ও এক মেয়ে রয়েছে।

শনিবার (৩ জুলাই) দুপুর আড়াইটার দিকে ঢামেক হাসপাতালের গাইনি বিভাগে সিজারিয়ানের মাধ্যমে নবজাতকগুলোর জন্ম হয়।

নবজাতকদের বাবা সিরাজুল ইসলাম জানান, তাদের গ্রামের বাড়ি কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার ঘোষপাড়া গ্রামে। তিনি ঢাকায় একটি বেসরকারি কোম্পানিতে চাকরি করেন। তিন মাস ধরে তিনি বাড্ডার সাঁতারকুল এলাকায় স্ত্রী পিংকি আক্তার ও ছেলে মাহিনকে (৪) নিয়ে ভাড়া বাসায় থাকেন।

তিনি জানান, গত বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে তার স্ত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করা হয়। এরপর শনিবার তার স্ত্রী একসঙ্গে চার সন্তানের জন্ম দেয়।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, বাচ্চাদের মা সুস্থ আছেন। তবে চার শিশু সাত মাসে জন্ম নেয়ায় কিছুটা সমস্যাও রয়েছে। ওজন তুলনামূলক কম। একজনের ওজন এক কেজি তিনশ গ্রাম। বাকি তিন জনের ওজন নয়শ পঞ্চম গ্রাম করে।

তিনি বলেন, জন্মের পরপরই শিশুগুলোর আইসিইউয়ের প্রয়োজন হয়। কিন্তু তখন আমাদের এখানে তাৎক্ষণিক আইসিইউ খালি না থাকায় প্রথমে বাইরের একটি বেসরকারি হাসপাতালে রাখতে হয়েছে। আজ বেড খালি হওয়ার পর তাদের আবার ঢামেক হাসপাতালের নবজাতক ইউনিটের আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে।

ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, বর্তমানে নবজাতক ইউনিটে শিশুগুলো চিকিৎসাধীন। এখানে তাদের প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১