• শুক্রবার, ২৩ জুলাই ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন

রাজধানীতে মুষলধারে বৃষ্টি, গলিতে গলিতে হাঁটু পানি

ডেস্ক রিপোর্ট / ১৩ বার পঠিত
আপডেট টাইম : রবিবার, ৪ জুলাই, ২০২১

০৪ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি থাকতে পারে কয়েকদিন। সোমবারের দিকে বৃষ্টিপাত আরো বাড়তে পারে। রোববার (৪ জুলাই) সকালে পূর্বাভাসে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এদিকে রাজধানীতে রাত থেকে বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। ভোরের দিকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়ে সকালের দিকে তা বাড়তে শুরু করে। বেলা সোয়া ১১টার দিকে নগরীতে মুষলধারে বৃষ্টি নামে। বৃষ্টির পানিতে ডুবে গেছে অনেক সড়ক। গলিতে গলিতে জমেছে হাঁটু পানি।

অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, রংপুর, রাজশাহী,সিলেট ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগরে কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এতে বলা হয়েছে, দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতে প্রবণতা বৃদ্ধি পেতে পারে বলে জানিয়েছে অধিদপ্তর।

আবহাওয়ার সার্বিক পর্যবেক্ষণে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমি বায়ু বাংলাদেশের উপর সক্রিয় ও উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় আছে।

গত ২৪ ঘণ্টায় রোববার সকাল ৬টা পর্যন্ত সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে ফরিদপুরে ৮৯ মিলিমিটার। এই সময়ে ঢাকায় হয়েছে এক মিলিমিটার বৃষ্টিপাত।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১