• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

টিকা পরীক্ষার বানর ধরতে গিয়ে ‘লাঞ্ছিত’ পাঁচ!

ডেস্ক রিপোর্ট / ১২ বার পঠিত
আপডেট টাইম : সোমবার, ৫ জুলাই, ২০২১

০৫ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

গাজীপুরে করোনাভাইরাসের বাংলাদেশি টিকার পরীক্ষার জন্য বানর ধরতে যেয়ে গ্লোব বায়োটেকের পাঁচ জনকে লাঞ্ছিত করে পুলিশে দিয়েছে স্থানীয় জনতা। পরে অবশ্য থানায় নিয়ে গিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়।

রোববার সকালে গাজীপুরের শ্রীপুরের বরমী বাজার এলাকায় চেতনা নাশক ইনজেকশন দিয়ে কয়েকটি বানরকে অচেতন করে লোকজন। এ খবর ছড়িয়ে পড়ায় মুহূর্তের মধ্যে শত শত মানুষ তাদের ঘেরাও করে। পরে পুলিশকে খবর দিলে উদ্ধার করে আটক করে থানায় নিয়ে যায়। জেলার শ্রীপুর উপজেলার বরমী বাজার এলাকায় বানর ধরতে যান গ্লোব ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের পক্ষে গ্লোবাল টেলিভিশনের অ্যাসাইনমেন্ট কর্মকর্তা আনিসুর রহমানসহ আরও চার জন।

আনিসুর রহমান স্থানীয় সাংবাদিকদের জানান, ১০টি বানর ধরার পর স্থানীয় কয়েকজন লোক বানরের জন্য তাদের কাছে টাকা দাবি করেন। টাকা না দেওয়ায় তাদের শারীরিকভাবে লাঞ্ছিত করা হয় এবং বানরগুলো ছিনিয়ে নেয়।

এ বিষয়ে বরমী বাজার বণিক সমিতির সভাপতি আবুল হাশেম জানান, রোববার সকাল ১০টার দিকে ঘটনাস্থলে গিয়ে খাঁচায় আটকানো কয়েকটি বানর দেখতে পেয়ে তিনি এই ওষুধ কোম্পানির লোকজনের কাছে বানর ধরার কারণ জানতে চান।

তখন তিনি জানতে পারেন, বঙ্গভ্যাক্স টিকার কার্যকারিতা যাচাইয়ে বানর ধরার জন্য বন বিভাগ ও মন্ত্রণালয়ের অনুমতি রয়েছে। এর আগে স্থানীয়রা বারণ করার পরও তারা বানর ধরা অব্যাহত রাখায় উত্তেজনা সৃষ্টি হয়।

পরে উত্তেজিত এলাকাবাসীকে শান্ত করে গ্লোব বায়োটেকের লোকদের স্থানীয় ইউনিয়ন পরিষদ কার্যালয়ে নেওয়া হয়। সেখান থেকে শ্রীপুর থানায় নিয়ে যায় পুলিশ। তবে কেউ তাদের কাছে টাকা চেয়েছে নাকি, এই বিষয়টি তার জানা নেই।

শ্রীপুর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, খবর পেয়ে পুলিশ তাদেরকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে নিয়ে আসে। মন্ত্রণালয় ও বনবিভাগের কাগজপত্র যাচাই-বাছাই শেষে গ্লোব ফার্মাসিউটিক্যালস্ লিমিটেডের লোকজনকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান জানান, বানরের দেহে পরীক্ষার জন্য বঙ্গভ্যাক্স গ্লোব বায়েটেক লিমিটেড এর পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ে ৫৬টি বানর ধরার অনুমতি রয়েছে।

গত ২৯ জুন থেকে তিন দিন ভাওয়াল জাতীয় উদ্যান ও সাফারি পার্ক থেকে ৩০টি বানর সংগ্রহ করেছে গ্লোব বায়োটেক। তবে স্থানীয় প্রশাসন ও বন কর্মকর্তাদের অবগত না করে রবিবার সকালে বরমী বাজারে বানর ধরতে গেলে জনরোষে পড়েনা তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১