• রবিবার, ০১ অগাস্ট ২০২১, ০৭:৪০ পূর্বাহ্ন

জিম্বাবুয়ে শিবিরে সাকিব-তাসকিনের জোড়া আঘাত

ডেস্ক রিপোর্ট / ১৬ বার পঠিত
আপডেট টাইম : শুক্রবার, ৯ জুলাই, ২০২১

০৯ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

প্রথম ইনিংসে বাংলাদেশের করা ৪৬৮ রানের জবাব দিতে নেমে দ্বিতীয় দিনের শেষ বিকেলে দারুণ প্রতিরোধ গড়ে তুলে জিম্বাবুয়ে। যেখানে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে ৪১ ওভারে মাত্র এক উইকেট হারিয়ে ১১৪ রান সংগ্রহ করেছিল জিম্বাবুয়ে।

৩৫৪ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনের ব্যাটিং শুরু করে স্বাগতিকরা। তৃতীয় দিনের প্রথম সেশনে ব্যাট হাতে দাপট দেখিয়েছে জিম্বাবুয়ে। যেখানে দিনের প্রথম সেশনে মাত্র এক উইকেট হারিয়ে ২৬ ওভারে ৯৫ রান তুলেছে স্বাগতিকরা। তাকুজওয়ানাশে কাইতানোর সঙ্গে দারুণ এক জুটি গড়ে জিম্বাবুয়ের হয়ে প্রতিরোধ গড়েন ব্রেন্ডন টেলর। তাতে বাংলাদেশের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছিলেন তিনি।

অবশেষে টেলরকে সাজঘরে ফেরাতে পেরেছে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজের বলে ইয়াসির আলি রাব্বির হাতে ক্যাচ দিয়ে ৯২ বলে ৮১ রান করে ফিরেছেন তিনি। তাতে ভাঙে তাঁদের দুজনের ১১৫ রানের জুটি। এই সেশনে বাংলাদেশের এক মাত্র সাফল্য টেলরের উইকেট।

এদিকে মধ্যাহ্নভোজের বিরতির পর উইকেটে থিতু হওয়ার চেষ্টায় থাকা ডিওন মেয়ার্সকে নিজের দ্বিতীয় শিকার বানিয়েছেন সাকিব। এই টাইগার বাঁহাতি স্পিনারের করা আউটসাইড লেগের বল সুইপ করতে চেয়েছিলেন মেয়ার্স। তবে ব্যাটের কানায় লেগে বল চলে যায় মেহেদী হাসান মিরাজের হাতে। তাতেই শেষ হয় তার ২৭ রানের ইনিংস।

এরপর দারুণ বল করে জিম্বাবুয়ের দুটি উইকেট তুলে নিলেন সাকিব আল হাসান এবং তাসকিন আহমেদ। টিমিকেন মারুমাকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। আর রয় কাইয়াকে দারুণ এক ডেলিভারিতে উইকেটের পেছনে ক্যাচ বানান তাসকিন। মারুমা এবং কাইয়া দুজনে ফিরেছেন শূন্য রান করে। আর সাকিব পেয়েছেন ম্যাচে তার তৃতীয় উইকেট, তাসকিনের প্রথম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১