• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪১ পূর্বাহ্ন

ভারত থেকে আনারস-মসলা-মধু উপহার পাচ্ছেন প্রধানমন্ত্রী

ডেস্ক রিপোর্ট / ২৬ বার পঠিত
আপডেট টাইম : শনিবার, ১০ জুলাই, ২০২১

১০ জুলাই ২০২১, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

সম্প্রতি উপহার হিসেবে ভারতের ত্রিপুরা ও মেঘালয় রাজ্য সরকারকে ৩০০ কেজি করে হাঁড়িভাঙা আম পাঠায় বাংলাদেশ সরকার। সেই আম খেয়ে খুব খুশি দুই রাজ্যের মুখ্যমন্ত্রী। এবার বাংলাদেশ সরকারকে ফিরতি উপহার হিসেবে আনারস, মধু, হলুদসহ বেশ কিছু পণ্য পাঠাবেন তারা।

প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া-পিটিআইকে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বলেছেন, তারা বাংলাদেশ সরকারকে উপহার হিসেবে তাদের রাজ্যের বিখ্যাত আনারস পাঠাবেন। অন্যদিকে পিটিআইকে মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা বলেছেন, মেঘালয়ের বিখ্যাত মসলা, হলুদ ও অর্গানিক পণ্য উপহার হিসেবে তারা বাংলাদেশ সরকারকে পাঠাবেন।

কনরাড কে সাংমা বলেন, ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাজিকে অসংখ্য ধন্যবাদ। তিনি আমাদের মেঘালয়ে ৩০০ কেজি হাঁড়িভাঙা আম পাঠিয়েছেন। আমি ফিরতি উপহার হিসেবে মেঘালয়ের বিখ্যাত মসলা, হলুদ ও অর্গানিক পণ্য পাঠাব।’

সাংমা বাংলাদেশের ‘হাঁড়িভাঙা’ আমাদের প্রশংসা করেছেন। তিনি বাংলাদেশের আমকে ‘খুব ভালো’ বলে উল্লেখ করে বলেন, ‘আমি ৫ কেজি বাসায় নিয়ে গিয়েছিলাম। বাকিগুলো আমার সহকর্মী এবং সিনিয়র কর্মকর্তাদের মধ্যে বণ্টন করা হয়েছিল।’

মেঘালয় এবং ত্রিপুরা উভয় রাজ্যের জন্যই ৩০০ কেজি করে আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাঁড়িভাঙা আম বাংলাদেশের রংপুর অঞ্চলে প্রচুর জন্মে। স্বাদ ও সুগন্ধির জন্য এই আম বিখ্যাত। আন্তর্জাতিক বাজারেও এই আমের কদর রয়েছে। বাংলাদেশ থেকে যে পরিমাণ আম পাঠানো হয়েছে তার দ্বিগুণ ওজনের আনারস পাঠাবেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী। ত্রিপুরার মুখ্যমন্ত্রীর কার্যালয়ের এক কর্মকর্তা বলেছেন, উপহার হিসেবে বাংলাদেশ সরকারকে ৬৫০ কেজি আনারস পাঠানো হবে।

বাংলাদেশে যে আনারস পাঠানো হবে তা গোমতি জেলার আমপি ব্লক থেকে সংগ্রহ করা হয়েছে। এই অঞ্চল আনারস চাষের জন্য বিখ্যাত। মেঘালয়ের কর্মকর্তারা বলেছেন, তারা অর্গানিক মুধ, লাকাদং হলুদ, অর্গানিক চা সহ আরো অনেক পণ্য পাঠাবেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১