• রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সিয়াম হত্যার ৮ আসামিই মেঘনার  মেঘনায় দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তরের কর্মকর্তা -কর্মচারীদের কর্মবিরতি কুমিল্লার বাঙ্গরায় পুলিশের উপর হামলা করে আসামি ছিনতাই ব্রাহ্মণপাড়া ভারত সীমান্তে বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার কুমিল্লায় কিশোর অপরাধ ও মহাসড়কে ডাকাতি রোধে সর্বোচ্চ প্রাধান্য দিব : নবাগত পুলিশ সুপার  জাতিসংঘের তত্ত্বাবধানে ‘গুম-খুনে’র তদন্ত চায় বিএনপি এদেশের মাটিতে সবার সমান অধিকার : প্রধানমন্ত্রী মেঘনায় ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ : তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিককে হুমকি  মেঘনায় গামছা গলায় পেচিয়ে আ’লীগ নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা:থানাকে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টা আল্টিমেটাম মুক্তিযোদ্ধাদের

বীরঙ্গণাা ফুল বানু পেলেন ঘর ও গাভী

রুবেল মজুমদার / ৯৮ বার পঠিত
আপডেট টাইম : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

অনেক আগেই বীরঙ্গণা ফুল বানু বীর নারীর উপাধী পেয়েছেন এবং কুমিল্লা জেলা প্রশাসকের দেওয়া খাস জায়গাও পেয়েছেন। কিন্তু ছিল না একটা থাকার ঘর। এ সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ হওয়ার পর নজরে আসে নারীদের নিয়ে গঠিত সংগঠন চেষ্টার ।

কুমিল্লা সদর দক্ষিন উপজেলার বড় ধর্মপুর এলাকায় তারা একটি ঘর তুলে দিয়েছে। বুধবার (২৩মার্চ) বিকেলে কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান আনুষ্ঠানিক ভাবে যার চাবি হস্তান্তর করেছেন।

চেষ্টা সংগঠনটি বিগত দশবছর ধরে মহান মুক্তিযুদ্ধের বীরকণ্যাদের সমাজে পুনর্বাসনের লক্ষ্যে নিয়ে কাজ করে যাচ্ছে। তাদের বেচে থাকার নূন্যতম চাহিদা পূরণই মুলত “চেষ্টা”র কাজ। বুধবার বেলা তিনটার দিকে নতুন ঘরটি ফুলবানুর কাছে হস্তান্তর করা হয়।

নতুন ঘর পেয়ে কাঁদলেন ফুলবানু।

সদর দক্ষিন উপজেলা নির্বাহী অফিসার শুভাশিস ঘোষ বলেন, চেষ্টা’ নেতৃবৃন্দ আমাদের সাথে যোগাযোগ করে, ফুলবানুকে ঘর তৈরী করে দেয়ার জন্য। আমরা সার্বিক সহযোগীতা করেছি। একটি ভালো কাজের অংশীদার হতে পেরে আমাদের ভালো লাগছে।

ঘর হস্তান্তরের পরে অনুভূতি ব্যক্ত করে চেষ্টা’র সভাপতি লায়লা নাজনীন হারুন বলেন, আমরা গত দশ বছর ধরে কাজ করে চলছি। প্রতিটা কাজ আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। বীরকন্যা ফুলবানুর ঘর হস্তান্তর করতে পেরেছি বলে সত্যি খুব ভালো লাগছে।

বীরকন্যা ফুলবানুর ঘর হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। নতুন ঘরের চাবি তুলে দিয়ে জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান বলেন, ফুলবানুর যেন আর্থিক অসংগতি দূর হয় সে জন্য ফুলবানুকে একটি গাভী কিনে দেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১