• শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ১২:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
সিয়াম হত্যার ৮ আসামিই মেঘনার  মেঘনায় দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তরের কর্মকর্তা -কর্মচারীদের কর্মবিরতি কুমিল্লার বাঙ্গরায় পুলিশের উপর হামলা করে আসামি ছিনতাই ব্রাহ্মণপাড়া ভারত সীমান্তে বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার কুমিল্লায় কিশোর অপরাধ ও মহাসড়কে ডাকাতি রোধে সর্বোচ্চ প্রাধান্য দিব : নবাগত পুলিশ সুপার  জাতিসংঘের তত্ত্বাবধানে ‘গুম-খুনে’র তদন্ত চায় বিএনপি এদেশের মাটিতে সবার সমান অধিকার : প্রধানমন্ত্রী মেঘনায় ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ : তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিককে হুমকি  মেঘনায় গামছা গলায় পেচিয়ে আ’লীগ নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা:থানাকে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টা আল্টিমেটাম মুক্তিযোদ্ধাদের

সরকার জনগণের সব অধিকার হরণ করেছেঃ মির্জা ফখরুল

রিপোর্টার : / ৭১ বার পঠিত
আপডেট টাইম : রবিবার, ১ মে, ২০২২

১ মে ২০২২,আজকের মেঘনা ডটকম,

নিজস্ব প্রতিবেদক, বিএনপি মহাসচিব বলেন, ‘এই সরকার জনগণের সব অধিকার হরণ করেছে। এই সরকারের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে।আজ রোববার সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান মে দিবসের র‍্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন তিনি। জাতীয়তাবাদী শ্রমিক দল এই র‍্যালির আয়োজন করে।

দলটির মহাসচিব বলেন মার্কিন নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের সাহায্য চাওয়ায় আবারও সরকারের সমালোচনা করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এই ঘটনার জন্য সরকারকে এবার ‘পরনির্ভরশীল আখ্যা দিলেন তিনি।

 

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকার আজকে সম্পূর্ণভাবে পরনির্ভরশীল হয়ে পড়েছে। মানবাধিকার লঙ্ঘনের জন্য দেশের প্রতিষ্ঠানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। সেই নিষেধাজ্ঞা কাটাতে তারা মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে ধরনা দিয়েছে। তাতে কাজ না হওয়ায় এখন ভারতের সাহায্য চাচ্ছে। এটা জাতি হিসেবে আমাদের জন্য অত্যন্ত লজ্জার।

 

সরকার দেশের শ্রমিকসহ সব শ্রেণির মানুষকে তাদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করেছে বলেও অভিযোগ করেন ফখরুল। তিনি বলেন, ‘শ্রমিকসহ সবাইকে অধিকার বঞ্চিত করে এই সরকার আজ জোর করে ক্ষমতায় বসে আছে। আজকে চাইলেই শ্রমিকেরা তাদের দাবি আদায়ে সমাবেশ করতে পারে না, ইউনিয়ন করতে পারে না, সংগঠন করতে পারে না। বড় বড় মানুষদের জন্য হাসপাতাল করা হলেও শ্রমিকদের জন্য কোন হাসপাতাল করা হয় না।

‘এই অবস্থা চলতে দেওয়া যায় না এমন মন্তব্য করে সরকারকে লড়াই করে পরাজিত করতে শ্রমিক সমাজের প্রতি আহ্বান জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, ‘দেশ বাঁচাতে, গণতন্ত্র পুনরুদ্ধারে, শ্রমিকের ন্যায্য অধিকার ফিরিয়ে আনতে সরকারকে সরাতে হবে। তাঁর ভাষায় ‘এখান থেকে স্লোগান দিলে হবে না। রাস্তায় স্লোগান দিতে হবে। জনগণকে সংগঠিত করতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে হটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১