• রবিবার, ২০ জুন ২০২১, ০৩:৫৫ পূর্বাহ্ন

জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্থের তালিকায় শীর্ষে বাংলাদেশ

Reporter Name / ১০ বার পঠিত
আপডেট টাইম : সোমবার, ১০ জুন, ২০১৯

১০ জুন ২০১৯, বিন্দুবাংলা টিভি. কম ,

স্টাফ রিপোর্টার  : সরকারের একার পক্ষে পরিবেশের ভারসাম্য রক্ষা করা কষ্টসাধ্য। স্ব-উদ্যোগে পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য ব্যক্তি মালকানায় প্রতিষ্ঠানকে এগিয়ে আসতে হবে বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সাংসদ এ্যাড.খোদেজা নাসরিন আক্তার হোসেন।

সোমবার ১০ জুন জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে রূপালী হেলথ কেয়ার ফাউন্ডেশন আয়োজিত বায়ুমন্ডলে কার্বন হ্রাসকরণ প্রকল্পের উদ্বোধনকালে তিনি এসব বলেন।

তিনি আরও বলেন, জলবায়ু পরিবর্তনে ঝুঁকিপূর্ণ ও ক্ষতিগ্রস্থের তালিকার শীর্ষে অবস্থান করছে বাংলাদেশ। ইতিমধ্যে গত ০৫ মে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির ৪র্থ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। সে সভায় জলবায়ু সম্পর্কে আলোচনা করা হয়েছে এবং খসড়া দাখিল করা হয়েছে। বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করে আগামী ৩ মাসের মধ্যে নীতিগত অনুমোদনের জন্য মন্ত্রী পরিষদে উপস্থাপনের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। এছাড়াও পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ে বিবেচনায় এনে ‘গ্রীন বাজেটেরথ প্রস্তাবও সুপারিশ করা হয়েছে।

প্রকল্প পরিচালক এ্যাড. জাহিদুর রহমান খান বলেন, আমরা বায়ুমন্ডলে কার্বন হ্রাসকরণ প্রকল্পের কাজ করতে এসেছি। কাজের আদর্শ থাকতে হবে মহৎ। কোন অন্যায় এই প্রকল্পে আমরা করবো না। এ কাজ মানুষের জন্য।

উদ্বোধনী অনুষ্ঠানে সুপ্রীম কোর্টের সিনিয়র ডেপুটি এটর্নী জেনারেল এ্যাড. হারুন-অর-রশিদ, রুপালী হেলথ কেয়ার ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মোঃ জামাল হোসাইন এবং প্রকল্পের বিভিন্ন কর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০