• শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১২:৪৪ অপরাহ্ন

কুমিল্লায় হত্যা, ধর্ষণসহ ৩০ মামলার আসামি গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি / ৩১ বার পঠিত
আপডেট টাইম : শনিবার, ১৯ জুন, ২০২১

১৯ জুন ২০২১, আজকের মেঘনা. কম, কুমিল্লা প্রতিনিধি:

কুমিল্লায় হত্যা-ধর্ষণসহ ৩০ মামলার আসামি ও তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী রেজাউল করিমকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সদর উপজেলার কেরানীনগর এলাকা থেকে শুক্রবার রাত ১টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ধর্ষণসহ ৩০টি মামলা রয়েছে।

৩৪ বছরের রেজাউল কুমিল্লা সিটি করপোরেশন সদর দক্ষিণ মডেল থানার শামবক্সি (ভল্লবপুর) গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে।

বিজিবি জানায়, শুক্রবার রাত ১টার দিকে রেজাউল তার এক সঙ্গীর জন্য স্থানীয় সাজু মেম্বারের বাড়ির পাশে অপেক্ষা করছিলেন। এ সময় বিজিবির একটি টহল দল কারণ জিজ্ঞেস করলে তিনি দৌঁড়ে পালানোর চেষ্টা করেন। পরে তাকে আটক করা হয়। রেজাউলের ব্যাগ তল্লাশি করে এ সময় একটি পয়েন্ট ৩২ বোরের পিস্তল, চার রাউন্ড গুলি, ১৬ পিস ইয়াবা, তিনটি ভারতীয় পরিচয়পত্র, ভারতের ইউসিবি ব্যাংকের দুটি ডেবিট কার্ড, ৭৮৫ টাকা ও কাতারের ১০ দিরহাম জব্দ করা হয়।

পুলিশ জানায়, রেজাউল জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক প্রভাষক দেলোয়ার হোসেন হত্যার প্রধান আসামি। এ ছাড়া ছাত্রলীগ কর্মী রাসেল ও আপেল হত্যারও আসামি তিনি। রেজাউলের বিরুদ্ধে সদর দক্ষিণ থানার এক প্রবাসীর স্ত্রীকে ধর্ষণের মামলা রয়েছে। অপরাধ সংগঠনের পর, ভারতে পালিয়ে যেতেন রেজাউল। সেখান থেকে সীমান্তবর্তী চৌয়ারা ও আশপাশের এলাকা নিয়ন্ত্রণ করতেন তিনি।

স্থানীয়রা জানান, রেজাউল বেশিদূর লেখাপড়া করেননি। সীমান্ত এলাকায় বাড়ি হওয়ায় মাদক ও অস্ত্র চোরাকারবারিতে জড়িয়ে পড়েন তিনি।

নিহত দেলোয়ারের স্ত্রী জিলকজর নেছা বলেন, ‘রেজাউল ও তার সঙ্গীরা আমাকে বিধবা ও আমার দুই শিশু সন্তানকে এতিম করেছে। আমি রেজাউলের সর্বোচ্চ বিচার চাই।’

কোতোয়ালী মডেল থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, রেজাউলের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে আরও দুটি মামলার প্রস্তুতি চলছে। রোববার সকালে তাকে আদালতে তোলা হবে।

১০ বিজিবি’র অতিরিক্ত পরিচালক মোহাম্মদ রেজাউর রহমান জানান, রেজাউল কুমিল্লার শীর্ষ সন্ত্রাসী। তিনি ভারতে অবৈধভাবে অবস্থান করে বাংলাদেশে হত্যা, রাহাজানি এবং ধর্ষণের মত নানাবিধ অপকর্মে লিপ্ত ছিল। তার বিরুদ্ধে প্রায় ডজনখানেক হত্যা মামলাসহ অন্যান্য প্রায় ৩০টি মামলা চলমান রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০