• রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:১৭ অপরাহ্ন

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সংঘর্ষ, জয়-লেখক আহত

রিপোর্টার : / ৯১ বার পঠিত
আপডেট টাইম : মঙ্গলবার, ৪ জানুয়ারি, ২০২২

৪ জানুয়ারী ২০২২, আজকের মেঘনা. কম, ডেস্ক রিপোর্টঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে সামনে বসাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই ইউনিটের সংঘর্ষে সংগঠনটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ও সভাপতি আল নাহিয়ান খান জয় আহত হয়েছেন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ঢাবির অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনসভার আয়োজন করা হয়। সমাবেশের শুরু হতেই সংঘর্ষে জড়িয়ে পড়েন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হল ও ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এক পর্যায়ে তারা পাল্টাপাল্টি ইট-পাটকেল ছুঁড়তে থাকেন।

এ সময় কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সংঘর্ষের মীমাংসা করতে মঞ্চ থেকে নেমে গেলে তাকে ধাওয়া দেয় ছাত্রলীগের ঢাকা কলেজ শাখার নেতাকর্মীরা। সংঘর্ষে ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ও সামান্য আঘাত পান। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের অন্য নেতাকর্মীরা লেখক ভট্টাচার্যকে হেলমেট পরিয়ে তার গাড়িতে করে স্থান ত্যাগে সাহায্য করেন।

ঢাকা কলেজ ছাত্রলীগের সাউথ হলের ছাত্রলীগকর্মী নীরব মাতুব্বর বলেন, ঢাকা কলেজ ছাত্রলীগের নেতাতর্মীরা সবার আগে অপারাজেয় বাংলার সামনে অবস্থান করে। পেছন থেকে ঢাবির জসীমউদ্দিন হল ছাত্রলীগের কর্মীরা হঠাৎ আমাদের ওপর ইটপাটকেল ও বাঁশ নিয়ে অতর্কিত হামলা চালায়। এতে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছেন। বেশিরভাগ কর্মী মাথায় আঘাত পেয়েছেন। কয়েকজনের দাঁতও পড়ে গেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। আরও অনেকে আহত হয়েছেন, তারা বিভিন্ন জায়গায় চিকিৎসা নিচ্ছেন।

শাহবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) রাশেদুল আলম বলেন, ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঢাকা কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের জসীম উদ্দীন হল ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত বেশ কয়েকজন ঢাকা মেডিকেলে এসেছেন। বিস্তারিত পরে জানানো হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১