• শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ১০:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
সিয়াম হত্যার ৮ আসামিই মেঘনার  মেঘনায় দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তরের কর্মকর্তা -কর্মচারীদের কর্মবিরতি কুমিল্লার বাঙ্গরায় পুলিশের উপর হামলা করে আসামি ছিনতাই ব্রাহ্মণপাড়া ভারত সীমান্তে বাংলাদেশি যুবকের লাশ উদ্ধার কুমিল্লায় কিশোর অপরাধ ও মহাসড়কে ডাকাতি রোধে সর্বোচ্চ প্রাধান্য দিব : নবাগত পুলিশ সুপার  জাতিসংঘের তত্ত্বাবধানে ‘গুম-খুনে’র তদন্ত চায় বিএনপি এদেশের মাটিতে সবার সমান অধিকার : প্রধানমন্ত্রী মেঘনায় ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ : তথ্য সংগ্রহ করতে গেলে সাংবাদিককে হুমকি  মেঘনায় গামছা গলায় পেচিয়ে আ’লীগ নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা:থানাকে ব্যবস্থা নিতে ২৪ ঘন্টা আল্টিমেটাম মুক্তিযোদ্ধাদের

যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‍্যাব প্রস্তুত: মহাপরিচালক

রিপোর্টার : / ৭৫ বার পঠিত
আপডেট টাইম : রবিবার, ১ মে, ২০২২

১ মে ২০২২, আজকের মেঘনা ডটকম, ডেস্ক রিপোর্ট :

যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় র‍্যাব প্রস্তুত বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে র‍্যাবের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবিলায় র‍্যাব প্রস্তুত বলে জানিয়েছেন র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

র‍্যাব মহাপরিচালক বলেন, ‘পবিত্র ঈদুল ফিতরে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব সারা দেশে নজরদারি বৃদ্ধি করেছে। নিরাপত্তা জোরদার করতে ব্যাটালিয়নসমূহ নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় পর্যাপ্ত সংখ্যক র‍্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। জাতীয় ঈদগাসহ দেশের গুরুত্বপূর্ণ ঈদগাহসহ বিভিন্নস্থানে র‍্যাবের বোম ডিসপোজার ইউনিট ও ডগ স্কোয়াড দ্বারা সুইপিং সম্পন্ন করা হবে।

এ ছাড়া সারা দেশব্যাপী পবিত্র ঈদুল ফিতর উদ্‌যাপন উপলক্ষে সার্বিক নিরাপত্তার জন্য থাকবে র‍্যাবের কন্ট্রোল রুম, স্ট্রাইকিং রিজার্ভ, ফুট ও মোবাইল পেট্রল, ভেহিক্যাল স্ক্যানার, অবজার্ভেশন পোস্ট, চেক পোস্ট এবং সিসিটিভি মনিটরিং করা হবে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখী মানুষের নিরাপদে বাড়ি ফেরা নিশ্চিত করতে বাসস্ট্যান্ড, রেলস্টেশন, লঞ্চ টার্মিনালে অস্থায়ী র‍্যাব ক্যাম্প স্থাপনসহ চেকপোস্ট স্থাপন করা হয়েছে।

সড়ক এবং নৌপথে চাঁদাবাজি, অতিরিক্ত ভাড়া আদায় ও অতিরিক্ত যাত্রী বহন করাসহ বিভিন্ন হয়রানিমূলক কর্মকাণ্ড রোধে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

অজ্ঞান পার্টি, মলমপার্টি বা ছিনতাইকারীদের তৎপরতা রোধ এবং টিকিট কালোবাজারি পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

যে কোন পরিস্থিতি মোকাবিলায় সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে র‍্যাবের কমান্ডো টিম উল্লেখ করে চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘যে কোনো নাশকতা ও হামলা মোকাবিলায় র‍্যাব স্পেশাল ফোর্স-এর কমান্ডো টিম সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে। র‍্যাবের হেলিকপ্টার সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে। এ ছাড়া ঢাকাসহ পার্শ্ববর্তী জেলাসহ সারা দেশের গার্মেন্টস শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধে আইন-শৃঙ্খলা পরিস্থিতিতে নজরদারি করা হচ্ছে।

র‍্যাবের পক্ষ থেকে যেকোনো পরিস্থিতির তথ্য জানাতে হটলাইন খোলা হয়েছে জানিয়ে র‍্যাবের মহাপরিচালক বলেন, ‘র‍্যাব সদর দপ্তরের পক্ষ থেকে ০১৭৭৭৭২০০২৯ একটি হট লাইন খোলা হয়েছে। গোয়েন্দা তথ্য, সাইবার মনিটরিংসহ অন্যান্য তথ্য বিশ্লেষণপূর্বক পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে কোনো ধরনের জঙ্গি হামলার ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য পাওয়া যায়নি। তবুও আমরা আত্মতুষ্টিতে ভুগছিনা। গোয়েন্দা নজরদারি ও সাইবার জগতে মনিটরিং বৃদ্ধির মাধ্যমে জঙ্গিদের যে কোন ধরনের নাশকতার পরিকল্পনা নস্যাৎ করে দিতে প্রস্তুত রয়েছে র‍্যাব। ভার্চুয়াল জগতে পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে যেকোনো ধরনের গুজব, উসকানিমূলক তথ্য, মিথ্যা তথ্য ছড়ানো প্রতিরোধেও প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে র‍্যাব সাইবার মনিটরিং অনলাইনে সার্বক্ষণিক নজরদারি অব্যাহত রাখছে।থ

ইভটিজিং প্রতিরোধে মাঠে থাকবে র‍্যাব উল্লেখ করে র‍্যাব প্রধান বলেন, ‘ঈদুল ফিতর উদ্‌যাপন উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানস্থল ও গুরুত্বপূর্ণ স্থানে আগত নারীদের ইভটিজিং/যৌন হয়রানি রোধ করতে মোবাইলকোর্টসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করা হবে। কেউ কোন ধরনের হেনস্তার স্বীকার হলে অবশ্যই কর্তব্যরত র‍্যাবকে জানালে র‍্যাবের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।থ

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..

পুরাতন সংবাদ

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১